Hoop Life

Hair Care Tips: নামিদামি প্রোডাক্ট ছাড়ুন, রান্নাঘরে থাকা পাঁচ উপাদানেই চুল হয়ে উঠবে সুন্দর

চুলের যত্নে নামিদামি ব্র্যান্ডেড কোম্পানির আর কোনরকম কেমিক্যালযুক্ত জিনিস নয় চুলের যত্নে আজ থেকেই ব্যবহার করুন রান্না ঘরে থাকা পাঁচটি উপাদান আমাদের পাতায় দেখে দিন কিভাবে চুল ভালো রাখবেন এই কয়েকটি উপাদান দিয়ে।

১) গলা ব্যথা, সর্দি কাশির উপশম করার পাশাপাশি আদার রসের ভূমিকা রয়েছে। আপনার চুলের ক্ষেত্রেও শুনতে বিশ্বাস অনেকেই করতে পারছে না হয়তো আদার রস আপনি যদি চুলের গোড়ায় গোড়ায় খুব ভালো করে লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার চুলের সমস্ত সমস্যা দূর হয়ে গেছে।

২) পাতিলেবু সাহায্যও আপনার চুল থাকবে ভীষণ সুন্দর পাতিলেবুর রস আপনি যদি প্রতিদিন আপনার চুলের গোড়ায় গোড়ায় লাগাতে পারেন তাহলে চুলের ভেতরে থাকা ময়লা গুলো একেবারে পরিষ্কার হয়ে যায় নিমেষের মধ্যে।

৩) ত্বকের যত্নে ডিম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান ডিম যদি সপ্তাহে অন্তত দুদিন আপনি চুলের গোড়ায় ভালো করে ম্যাসাজ করে লাগাতে পারেন তাহলে আপনার চুল উপর থেকে কুষ্টিয়া করবে দিনের মধ্যে আছে প্রচুর পরিমাণে প্রোটিন।

৪) টক দই চুলের জন্য ভীষণ উপকারী যদি টক দই লাগানো যায় তাহলে চুলের খুশকির সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

৫) কারি পাতা চুল পরিষ্কার করতে সাহায্য করে নিয়মিত যদি কারিপাতার পেস্ট মাথায় লাগানো যায় তাহলে আপনার স্কাল্প হবে ভীষণ সুন্দর গল্পের মধ্যে থাকা চুলকানি দূর হবে সহজেই তারিখের মধ্যে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টি অক্সিডেন্ট আপনার চুল কালো করতে সাহায্য করে।

Related Articles