whatsapp channel

চুলের গোছা ঘন করতে দিদিমা-ঠাকুমার ট্রাডিশনাল টোটকা

আগেকার দিনের মা ঠাকুমার দেওয়া টোটকাতে এই চুল অনেক বেশি সুন্দর থাকতো। বর্তমানে মেয়েরা যত আধুনিকা হয়েছে চুলের গ্রোথ ততই কমে কমে মাথায় ক্রমশ টাক পড়তে শুরু করেছে। কিন্তু আপনি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আগেকার দিনের মা ঠাকুমার দেওয়া টোটকাতে এই চুল অনেক বেশি সুন্দর থাকতো। বর্তমানে মেয়েরা যত আধুনিকা হয়েছে চুলের গ্রোথ ততই কমে কমে মাথায় ক্রমশ টাক পড়তে শুরু করেছে। কিন্তু আপনি যদি সেই দিদিমা, ঠাকুমাদের টোটকা মেনে চলেন তাহলে আপনার মাথাতেও নতুন চুল গজাবে। জেনে নিন বাড়িতে তৈরি দুটি অসাধারণ তেল।

Advertisements

Advertisements

জবা কুসুম তেল -»
উপকরণ
জবাফুল ১৫ টি
নারকেল তেল ৫০০ গ্রাম
মেথি ২ চামচ
ভিটামিন ই ক্যাপসুল ৪টি

Advertisements

প্রণালী -»
কড়াইতে হালকা আঁচে নারকেল তেল ভালো করে গরম করে তাতে বোঁটা ছাড়িয়ে জবা ফুলের পাপড়ি এবং মেথি দিয়ে বেশ কুড়ি মিনিট ধরে ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর ছেঁকে নিয়ে একটি কাঁচের শিশির মধ্যে ভিটামিন ই ক্যাপসুল সহযোগী রেখে প্রতিদিন রাতে শুতে যাবার সময় চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করলেই আপনি আপনার হারানো চুল ফিরে পাবেন।

Advertisements

কারি পাতার তেল -»
কারিপাতা খাওয়া এবং কারিপাতা লাগানো চুলের জন্য খুবই উপকারী।

উপকরণ -»
কারিপাতা ১ বাটি
নারকেল তেল ১ কাপ
আমলকি ১ টি

প্রণালী -»
প্রথমেই একটি পাত্রের মধ্যে নারকেল তেল গরম করে নিয়ে কারিপাতা এবং আমলকি কুচি করে কেটে দিয়ে দিতে হবে। তারপর বেশ খানিকক্ষণ পরে তেল যখন বেশ কালচে হয়ে যাবে, তখন থেকে একটি কাঁচের শিশির মধ্যে রেখে দিলে একেবারে তৈরি হয়ে যাবে কারিপাতার তেল।

whatsapp logo
Advertisements
Avatar