Hoop Life

শুধু মুখ নয়, পুরো শরীর ফর্সা করুন ১টি প্রাকৃতিক উপাদানে

ফর্সা হতে আমরা প্রত্যেকেই পছন্দ করি। যাদের গায়ের রং ঈশ্বর দত্ত ভাবেই ফর্সা তারাও চান ত্বককে করে আরো বেশি গ্লোয়িং হতে। তো আর দেরিনা করে চটজলদি জেনে ফেলুন ত্বক ফর্সা করার একটি সহজ উপায়। ত্বক ফর্সা করার জন্য আমরা কত বিউটি পার্লারে গিয়ে কত টাকা শুধু শুধু খরচ করে কিন্তু অল্প সময়ের জন্য ত্বক ফর্সা লাগলেও ত্বকের যা অপকার হয় তা আপনি কল্পনাও করতে পারবেননা।

ফর্সা করতে পারে মাত্র একটি উপাদান। হ্যাঁ ঠিক শুনেছেন, দশটা উপাদানের প্রয়োজন নেই, মাত্র একটা উপাদান দিয়ে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। আমরা কলা খেতে প্রত্যেকেই পছন্দ করি। কলা খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। অনেক সময় বাজার থেকে অনেকগুলি কলা কিনে আনার পরে কিছুদিন পরে দেখা যায় কলার বাইরের অংশ কালো কালো হয়ে গিয়ে ভেতরটা বেশ নরম হয়ে গেছে। তখন এই কলা আমরা অনেকেই খেতে চাইনা। একদম ফেলে দেবেননা, ব্যবহার করুন আপনার রূপচর্চার কাজে।

কলা আপনার ত্বককে ফর্সা হতে সাহায্য করে। স্নান করতে যাওয়ার আগে কলা ভালো করে চটকে নিয়ে যদি ত্বকের ওপরে ঘষে ঘষে পাঁচ মিনিট ধরে লাগিয়ে কুড়ি মিনিট রাখার পরে স্নান করে নেন, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর থাকবে। তাদের ত্বক অনেক বেশি খসখসে, তারা এটি প্রতিদিন পরপর সাতদিন করুন দেখবেন ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়েছে।

আরেকটা কথা না বললেই নয়, কলার খোসা আমরা প্রত্যেকেই ফেলে দিই কিন্তু আপনি কি জানেন? আপনার রূপচর্চার জন্য কলার খোসা কতখানি উপকারী। কলার খোসা নিয়ে খোসার ভেতরের অংশটি দাঁতে ভালো করে ঘষলে দাঁত একেবারে ঝকঝকে পরিষ্কার হয়। কলার খোসা পেস্ট বানিয়ে এই পেস্ট যদি মুখে, গলায় ও ঘাড়ে হাতে-পায়ে ভালো করে ঘষে ঘষে লাগানো যায়, তাহলে ত্বক অনেক বেশি নরম এবং সুন্দর থাকবে।

পায়ের তলায় অনেক সময় শক্ত গুফো হয়ে থাকে। অনেকেই এই কারনে কষ্ট পান। কলার খোসা যদি সারারাত এই গুফোর ওপর দিয়ে একটি সেলোটেপ আটকে শুতে পারেন, তাহলে সকালবেলা ঘুম থেকে উঠে দেখবেন গুফো কত নরম হয়ে গেছে। যাদের কনুই, ঘাড়, আন্ডার আর্মস ইত্যাদি জায়গা কালো হয়ে গেছে, তারা সেখানে নির্দ্বিধায় কলার খোসা ঘষতে পারেন । এটি আপনার ত্বকের রং কে পরিষ্কার করতে সাহায্য করবে।

whatsapp logo