Hoop Life

Skin Care: ব্রণর সমস্যায় ভুগছেন? হাতে তুলে নিন অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেল ত্বকের সমস্যায় ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল ত্বকের জন্য ভীষণ ভালো। অ্যালোভেরা জেল ত্বকে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে। ত্বকের যেকোনো সমস্যার সমাধানে এই জেল ভীষণ উপকারী। অ্যালোভেরা জেল বাড়িতে তৈরি করে নিন অ্যালোভেরা গাছের পাতা কেটে সেই জেল বানিয়ে ফেলুন। এই জেলকে খুব ভালো করে গরমের মধ্যে ফুটিয়ে নিন, এর জন্য ডবল বয়লার পদ্ধতি ব্যবহার করতে পারেন। তাহলে সহজেই তৈরি হয়ে যাবে অ্যালোভেরা জেল।

এই জেলের সঙ্গে খুব সামান্য পরিমাণে চন্দনের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন, মিশ্রণটি রোজ রাতে শুতে যাওয়ার সময় ব্রণর উপরে বা ব্রণের দাগের ওপরে লাগিয়ে রাখতে পারেন, এটি অসাধারণ একটি অ্যান্টিসেপটিক হিসেবে কাজ করে।

এই জেলের সঙ্গে সামান্য পরিমাণে নিমপাতার রস মিশিয়ে এই ব্রণর উপরে লাগাতে পারেন, এটি অসাধারণ একটি অ্যান্টিসেপটিক হিসাবে কাজ করে। এছাড়া নিমপাতা জলের মধ্যে ফুটিয়ে সেই জলের সঙ্গে যদি অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিতে পারেন, তাহলেও এটি ব্রনের উপরে খুব ভালো কাজ করে।

এই অ্যালোভেরা জেলের সঙ্গে সামান্য পরিমাণে ওয়াইল্ড টারমারিক খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করুন, হলুদের মধ্যে আছেন আন্টিসেপটিক উপাদান। যা কিন্তু খুব সহজেই ব্রণ তাড়িয়ে দিতে পারে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক