whatsapp channel

Lifestyle: যে ৫টি ভুলের কারণে বাড়িতে শিবলিঙ্গ থাকলেও কোনো সুফল পাবেন না

বাড়িতে শিবলিঙ্গ প্রত্যেকেরই থাকে, কিন্তু আমরা অনেকেই শিবলিঙ্গকে ঠিকঠাক নিয়ম অনুযায়ী পুজো করি না। শিবলিঙ্গ কে যদি ঠিকঠাক নিয়ম অনুযায়ী পুজো না করা হয়, তাহলে কিন্তু দেবাদিদেব মহাদেব কিন্তু রুষ্ট…

Avatar

Advertisements
Advertisements

বাড়িতে শিবলিঙ্গ প্রত্যেকেরই থাকে, কিন্তু আমরা অনেকেই শিবলিঙ্গকে ঠিকঠাক নিয়ম অনুযায়ী পুজো করি না। শিবলিঙ্গ কে যদি ঠিকঠাক নিয়ম অনুযায়ী পুজো না করা হয়, তাহলে কিন্তু দেবাদিদেব মহাদেব কিন্তু রুষ্ট হতে পারেন, তাই দেখে নিন কিভাবে শিবলিঙ্গকে আপনি পুজো করতে পারেন। তবে অনেকেই এগুলিকে কুসংস্কার ভাবতে পারেন কিন্তু হিন্দু শাস্ত্রে এমনটাই বলা আছে। যারা বিশ্বাস করবেন না তাদের জন্য এই লেখা টি নয়। মন থেকে বিশ্বাস করে এই নিয়মগুলো পালন করলে তবেই আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি একেবারে তুড়ি মেরে উড়িয়ে দিতে পারবেন।

Advertisements

১) শিবলিঙ্গ কে কখনোই ঘরের অন্যান্য জায়গায় সাজিয়ে রাখবেন না যেখানে পুজো হয় না। সেই স্থানে শিবলিঙ্গ কে রাখা কিন্তু আপনার জন্য অত্যন্ত দুর্ভাগ্যের এ বার্তা বয়ে নিয়ে আসতে পারে।

Advertisements

২)  কখনো হলুদের টিপ বা হলুদের ছোঁয়া শিবলিঙ্গ কে দেবেন না আমরা অনেকেই জানিনা এই বিষয়ে যে এটি করলে কিন্তু আপনার জীবনে আরো অন্ধকার ঘনিয়ে আসতে পারে।

Advertisements

৩) তবে শুধুমাত্র হলুদ না অনেকেই ঈশ্বরের গায়ে সিঁদুর লেপে স্বামীর দীর্ঘায়ু কামনা করে, কিন্তু এটি করা একেবারেই উচিত না, স্বামীর দীর্ঘায়ুর জন্য কখনোই শিবলিঙ্গের সিঁদুর লেপে দেওয়া উচিত নয়।

Advertisements

৪) ঘরে যে শিবলিঙ্গ রাখবেন তা যেন সোনা, রুপো, পিতল অথবা পাথরের হয়। এছাড়াও শিবলিঙ্গের মাথার উপরে এক পাত্র রাখতে হবে, সেখান থেকে সারাক্ষণ যেন ফোঁটা ফোঁটা জল পড়ে এটাও খেয়াল করতে হবে।

৫) শিবলিঙ্গে কখনও তুলসী পাতা দেওয়া উচিত নয়। বেলপাতা দিয়ে মহাদেব কে সাজান। এছাড়া প্রতিদিন সকালে স্নানের পর শিবলিঙ্গে চন্দনের তিলক লাগাতে পারেন।

whatsapp logo
Advertisements