whatsapp channel

Lifestyle: রূপচর্চায় টমেটোর ৫ টি ব্যবহার

টমেটো শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান টমেটো খেলে শরীর ভেতর থেকে সুন্দর হয় বিশেষ করে যারা ক্যান্সারের রোগী আছেন,তারা অবশ্যই টমেটোর রস (Tomato)খাবেন কিংবা যাদের জিনে অর্থাৎ বাবা-মা, ঠাকুরমা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

টমেটো শরীরের জন্য ভীষণ উপকারী একটি উপাদান টমেটো খেলে শরীর ভেতর থেকে সুন্দর হয় বিশেষ করে যারা ক্যান্সারের রোগী আছেন,তারা অবশ্যই টমেটোর রস (Tomato)খাবেন কিংবা যাদের জিনে অর্থাৎ বাবা-মা, ঠাকুরমা ঠাকুরদা এদের ক্যান্সার হয়েছে। তারা কিন্তু অবশ্যই রোজ রোজ একটা করে টমেটো খেতে পারেন। তাহলে কিন্তু ক্যান্সার হওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যায়। রূপচর্চায় (Skin Care) টমেটোর মধ্যে রয়েছে প্রাকৃতিক উপাদান যা আপনার ত্বককে একে বারে পরিস্কার ঝকঝকে করে দেবে। তবে আর দেরি কেন জেনে নিন টমেটো দিয়ে বানানো পাঁচটি অসাধারণ ফেসপ্যাক।

Advertisements

১) টমেটোর রসের সঙ্গে ভালো করে বেসন এবং সামান্য গুঁড়ো হলুদ ও টকদই ভালো করে মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। এই ফেসপ্যাকটি মুখে-গলায় পিঠে হাতে যেখানে আপনার কালো দাগ আছে সেখানে অবশ্যই এটা ১৫ মিনিট রেখে দিন। তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন তবে টমেটোতে অনেকের এলার্জি হয় যাদের হয়, তারা এই প্যাকটি ব্যবহার করতে পারবেন না। এতে যদি আপনি প্রতিদিন স্নানের আগে ব্যবহার করেন পরপর সাতদিন দেখবেন আপনার ততটাই সুন্দর হয়ে গেছে।

Advertisements

২) টমেটোর রসের সঙ্গে আলুর রস ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি মুখে, পিঠে, হাতে, ভালো করে লাগানো যায়। তাহলে অসাধারণ ফল পাওয়া যায়। আলুর রসের মধ্যে থাকা ন্যাচারাল ব্লিচিং প্রাকৃতিক উপাদান আপনার শরীর থেকে কালো দাগ সহজে দূর করে দেবে।

Advertisements

৩) টমেটোর রসের সঙ্গে যদি কফি পাউডার এবং সামান্য কাঁচা দুধ মিশিয়ে একটি ভালো করে পেস্ট বানিয়ে যদি আপনি আপনার কালো হয়ে যাওয়া বা সূর্যের তাপে যদি পুড়ে যাওয়া ত্বকের ওপরে সুন্দর করে লাগাতে পারেন। তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর থাকবে।

Advertisements

৪) টমেটোর রসের সঙ্গে যদি পরিমাণমতো লেবুর রস মিশিয়ে কালো দাগের ওপরে লাগিয়ে রাখতে পারেন তাহলে আপনি অসাধারণ ফলাফল পাবেন।

৫) টমেটোর রসের সঙ্গে যদি পরিমাণমতো শসার রস ভালো করে মিশিয়ে আপনি ফ্রিজে অন্তত সাত দিন রেখে স্নান করে ওঠার পরে এটি টোনার(toner)হিসেবে লাগাতে পারেন। আপনার ত্বক অনেক বেশি সুন্দর হয়ে যাবে।

whatsapp logo
Advertisements
Avatar