Hoop Life

Puja Destination: দীঘা-পুরী আর নয়, পুজোর ছুটিতে ঘুরে আসুন ছবির মতো সুন্দর এই জায়গা থেকে

পূজোর ছুটিতে কোথাও বেড়াতে যেতে চান তাহলে ঘুরে আসতে পারেন অসাধারণ এই জায়গাটা থেকে। দার্জিলিং কালিংপং এ তো অনেকেই বেড়াতে যান, কিন্তু জানেন কি? এখানে রয়েছে অসাধারণ একটি সুন্দর বেড়াতে যাওয়ার জায়গা। এই বেড়াতে যাবার জায়গা গুলোতেই আপনি কিন্তু মনের মানুষের সঙ্গে অথবা পরিবারকে সাথে নিয়ে একবার ঘুরেই আসতে পারেন। পুজোর বেশ কয়েকটা দিনের ছুটিতে এই জায়গাটি আপনার জন্য একেবারে উপযুক্ত হবে।

এত সুন্দর জায়গা যখন তাহলে প্রথমেই জেনে নিন এই জায়গাটির নাম হলো মিরিকের সুমেন্দু লেক। লেকে চারপাশে রয়েছে সুন্দর রাস্তা। দার্জিলিংয়ের সবচেয়ে কাছের যদি জায়গা কিছু বলতে চান তাহলে অসাধারণ জায়গার নাম হলো মিরিক। আর মিরিকে রয়েছে এমন সুন্দর লেক মিনিটে বেড়াতে যাননি, এমন মানুষ কিন্তু খুব একটা খুঁজে পাওয়া যায় না। কিন্তু ও মিরিকের এই লেক দেখেছেন কিনা তা কিন্তু যথেষ্ট সন্দেহ আছে।

এই লেকের গভীরতা প্রায় ৩০ মিটার, আর দৈর্ঘ্য প্রায় এক কিলোমিটার। সম্প্রতি রাজ্য সরকারের পক্ষ থেকে এ লেক এর কাছে একটি জলাধার ও তৈরি করা হয়েছে। যা কিন্তু লেকের সৌন্দর্যকে আরো অনেক বেশি বাড়িয়ে দিয়েছে, এই লেকের আরেক নাম কিন্তু মিরিক লেক, তাই অবশ্যই ঘুরে আসুন অসাধারণ এই জায়গাটি থেকে, সৌন্দর্য দেখে আপনি কিছুতেই নিজেকে সামলাতে পারবেন না।

মিরিক শব্দটির অর্থ হল আগুনে পুড়ে যাওয়া জায়গা। এই লেকের ওপরেই রয়েছে একটি পুল, এই পুলের নাম ইন্দ্রানী পুল। তাই ঘুরে আসবেন অসাধারণ এই জায়গাটি থেকেও, এর ওপরে আছে প্রায় ৮০ ফুটের একটি লম্বা সেতু। এখানে বোটিং এরও ব্যবস্থা আছে, মনের মানুষকে পাশে নিয়ে বোটিং করতে পারেন, তবে ফটো তুলতে ভুলবেন না কিন্তু। মোটামুটি ১০০ টাকা খরচ করলেই আপনি বোটিং করতে পারেন।

Related Articles