whatsapp channel

কিভাবে গাজরের তেল ব্যবহার করলে চুলের সৌন্দর্য ফিরে আসবে

গাজর শরীরের জন্য অসাধারন একটি সবজি। আপনি স্যালাড হিসেবে কিংবা গাজরের হালুয়া, গাজরের স্যুপ, গাজরের রস ইত্যাদি পান করে সুস্থ থাকতে পারেন। তবে শুধুমাত্র গাজর খেলেই হবে না প্রতিদিনের রূপচর্চার…

Avatar

HoopHaap Digital Media

গাজর শরীরের জন্য অসাধারন একটি সবজি। আপনি স্যালাড হিসেবে কিংবা গাজরের হালুয়া, গাজরের স্যুপ, গাজরের রস ইত্যাদি পান করে সুস্থ থাকতে পারেন। তবে শুধুমাত্র গাজর খেলেই হবে না প্রতিদিনের রূপচর্চার তালিকায় সঙ্গী করুন গাজর কে। ত্বক ও চুলের পরিচর্যার জন্য ব্যবহার করুন গাজরের তেল।

জেনে নিন গাজরের তেল বানানোর নিয়মাবলী-»
উপকরণ:
দুটি গাজর গ্রেট করে রাখা
নারকেল তেল
একটি কাঁচের বোতল
ছটি ভিটামিন ই ক্যাপসুল

১) কড়াইতে নারকেল তেল দিয়ে ভাল করে গরম করে নিতে হবে।
২) গ্রেট করা গাজর দিয়ে দিতে হবে।
৩) বেশ খানিকক্ষণ পরে গাজর ভাজা ভাজা হয়ে গেলে খেয়াল রাখবেন নারকেল তেল এর রঙ পরিবর্তিত হয়ে কমলা হলে গ্যাস বন্ধ করে দিন।
৪) খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে একটি কাঁচের শিশিতে ভরে রাখুন।
৫) ভিটামিন ই ক্যাপসুল গুলো কাঁচি দিয়ে কেটে ভিতরের তরল অংশ ঐ শিষির মধ্যে ঢেলে ভালো করে মিশিয়ে রাখুন।

কিভাবে ব্যবহার করবেন এই তেল জেনে নিন-»
১) দু’চামচ গাজরের তেল, এক চামচ কাঁচা দুধ, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ভালো করে লাগিয়ে রাখুন। ৫ মিনিট ম্যাসাজ করার পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) গাজরের তেল দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ নাইট ক্রিম। রাতে শুতে যাওয়ার আগে দু’চামচ গাজরের তেল, এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিয়ে মুখে মেখে রাতে শুয়ে পড়ুন।

৩) রাতে শুতে যাওয়ার আগে চার চামচ গাজরের তেল, এক চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে শুয়ে পড়ুন। চুল ভালো রাখতে, চুলের গোড়া শক্ত করতে এবং চুল লম্বা করতে এই তেল এর জুড়ি মেলা ভার।

৪) গাজরের তেল দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ লিপবাম। এক চামচ গাজরের তেল, এক চামচ ভেসলিন ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিয়ে এটি লাগিয়ে শুয়ে পড়ুন। ঠোঁটের কালো ভাব দূর করে, ঠোঁটকে গোলাপি করতে সাহায্য করবে এই লিপবাম।

উপরের এই নিয়মাবলী গুলি মেনে প্রতিদিনের রূপচর্চায় যদি গাজরের তেল ব্যবহার করেন, তাহলে ত্বক ও চুল খুব সুন্দর হয়ে উঠবে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে গাজরের তেল শুধু মাখলেই হবে না শীতকালে গাজর যখন সস্তা হবে নানা উপায়ে গাজর খান। গাজর খেলে শরীরের ভেতর থেকে সৌন্দর্য ফুটে উঠবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media