Hoop Life

ত্বকের সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে তুলবে বেসনের ৫টি ফেসপ্যাক

অনেক আগে থেকেই বেসন রূপচর্চার কাজে ব্যবহার করা হয়ে থাকে। শরীরের ওপর থেকে মৃত কোষকে সহজে দূর করতে সাহায্য করে। প্রতিদিন যদি নিয়ম করে বেসন মাখা যায় তাহলে শরীর অনেক সুন্দর এবং সুস্থ থাকে। তাই আর দেরি না করে চটপট দেখে নিন বেসনের ৫ টি অসাধারণ ফেসপ্যাক।

১) বেসন, মুলতানি মাটি: বেসন, মুলতানি মাটি কাঁচা দুধের সঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে দিন। এতে মুখ অনেক বেশি পরিষ্কার ঝকঝকে হয়।

২) বেসন, গোলাপ জলের মিশ্রণ: বেসনের সঙ্গে গোলাপজল মিশিয়ে যদি প্রতিদিন স্নানের আগে গোটা শরীরে ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে ত্বক থেকে সমস্ত রকমের মরা কোষ দূর হয়ে যাবে। ত্বক অনেক বেশি পরিষ্কার এবং ঝলমলে হবে।

৩) বেসন ও কফি পাউডার এর মিশ্রন: কফি ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। তাই বেসনের সঙ্গে কফি ভাল করে মিশিয়ে নিয়ে সারা গায়ে ভাল করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন।

৪) বেসন, চালের গুঁড়ার ফেসপ্যাক: সপ্তাহে অন্তত দুদিন ত্বকে ভালো করে স্ক্রাব করুন। দুটি মিশ্রণকে ভালো করে মিশিয়ে নিন কাঁচা দুধ অথবা গোলাপ জলের সঙ্গে। ভালো করে ঘষে ঘষে লাগান। ত্বক পরিষ্কার করতে ত্বক উজ্জল করতে এই মিশ্রণটি জুড়ি মেলা ভার।

৫) বেসন অ্যালোভেরা ফেসপ্যাক: বেসনের সঙ্গে অ্যালোভেরা ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে ভালো করে মুখে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। বেশ কিছুক্ষণ পরেই গরম জলের সাহায্যে মুখ ভালো করে ধুয়ে নিন।

উপরের এই ৫ টি ফেসপ্যাক যদি নিয়মিত বা একদিন অন্তর একদিন মুখে ভালো করে লাগাতে পারেন তো মুখের সমস্ত দাগ একেবারে চলে যাবে।