Hoop Life

Skin Care Tips: ত্বকের যত্নে কলার খোসা মোক্ষম ঔষধি, ব্যবহার করুন এই পাঁচ উপায়ে

কলার খোসাকে ব্যবহার করতে পারেন, রূপচর্চার একটি অসাধারণ উপাদান হিসাবে। অনেক সময় আমাদের শরীরের এমন কিছু কিছু অংশ জেদি কালো দাগ পড়ে যায় যে সত্যিই তা বাইরে সকলের সামনে বার করতে খুবই খারাপ লাগে, পায়ের পাতা, আন্ডার আমস, কনুই, হাঁটু এছাড়া অনেক সময় পিঠে বাজে দাগ পড়ে যায়। কলার খোসা কিন্তু এই ভাবে ব্যবহার করতে পারেন, যাতে করে আপনার ত্বক টান মুক্ত হবে এবং টান টান হবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) কালো জায়গায় শুধু কলার খোসা ভালো করে ঘষা যায়। এরকম সাতদিন করলেই আপনি বুঝতে পারবেন সেই জায়গাটি কত সুন্দর নরম এবং মোলায়েম হয়ে গেছে।

২) কালো জায়গায় কলার খোসার উপরে বেশ খানিকটা বড় ধরনের চিনি দিয়ে দেবেন। তারপরে এই মিশ্রণটি যদি ঘষে ঘষে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৩) কালো জায়গার উপরে যদি কলার খোসার উপর সামান্য মধু দিয়ে এই মিশ্রণটি কালো জায়গার উপরে ঘষে ঘষে সুন্দর করে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর ও মোলায়েম হয়ে গেছে।

৪) কালো জায়গার উপরে কলার খোসা, বেসন এবং দুধের পেস্ট যদি লাগাতে পারেন তাহলেও কিন্তু তখ ভীষণ সুন্দর হয় সপ্তাহে দুদিন লাগালেই যথেষ্ট। ভাল করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) কালো জায়গার উপরে কলার খোসা, টক দই, আলুর রস, টমেটোর রস, পাতিলেবুর রস খুব ভালো করেই মিক্সিতে পেস্ট করে নিতে হবে এরপর এই মিশ্রণটি যেখানে যেখানে বেশি রকমের কালো দাগ হয়েছে। সেটা দাগের উপরে দিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিন, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এরকম পরপর সাত দিন করতে পারলেই বুঝতে পারবেন, আপনার সমস্ত জায়গায় কালো দাগ একেবারে নিমেষে দূর হয়েছে।

whatsapp logo