whatsapp channel

Lifestyle: পেঁয়াজের খোসা না ফেলে দিয়ে ব্যবহার করুন এই পাঁচ উপায়ে

পেঁয়াজ এর খোসায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, সি,ই, এন্টিফাঙ্গাল এবং এন্টি অক্সিডেন্ট উপাদান। পিঁয়াজের খোসাকে একেবারে ফেলে দেবেন না। তবে শুধুমাত্র মানুষের কাজেই নয়, পেঁয়াজের খোসা ভীষণ উপকারী গাছের…

Avatar

পেঁয়াজ এর খোসায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, সি,ই, এন্টিফাঙ্গাল এবং এন্টি অক্সিডেন্ট উপাদান। পিঁয়াজের খোসাকে একেবারে ফেলে দেবেন না। তবে শুধুমাত্র মানুষের কাজেই নয়, পেঁয়াজের খোসা ভীষণ উপকারী গাছের সার হিসাবেও। তাই আর দেরি না করে, আমাদের Hoophaap এর জলদি দেখে ফেলুন পেঁয়াজের খোসাকে আপনি কিভাবে আপনার নিত্যনৈমিত্তিক জীবনে ব্যবহার করতে পারেন।

১) পেঁয়াজের খোসা কে ১০ থেকে ১৫ মিনিট খুব ভালো করে জলের মধ্যে ফুটিয়ে নিন। তারপর সেই জল গরম গরম যদি পান করতে পারেন, এটি শরীরের প্রদাহকে অনেকটা দূর করে অর্থাৎ অ্যান্টি-ইনফ্লেমেটরি হিসেবে কাজ করে।

২) যারা অনিদ্রাজনিত সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই পিঁয়াজের খোসাকে ব্যবহার করুন। পেঁয়াজের খোসা প্রথমে সিদ্ধ করে তারপর সেই জল ছেঁকে পান করুন, দেখবেন সহজে ঘুম চলে আসছে।

৩) পেঁয়াজের খোসাকে খুব ভালো করে শুকিয়ে বেটে মাথায় লাগিয়ে ফেলুন, পেঁয়াজ যেমন চুলের জন্য ভীষণ উপকারী, তেমনি পেঁয়াজের খোসা কিন্তু চুলের জন্য ভীষণ উপকারী।

৪) পেঁয়াজের খোসাকে ভালো করে ফুটিয়ে একটি স্টক বানিয়ে ফেলুন, এই স্টক আপনি যে কোন গ্রেভিতে দিয়ে ফেলুন, দেখবেন রান্নার স্বাদ কতটা বদলে গেছে।

৫) পেঁয়াজের খোসাকে খুব ভালো করে ফুটিয়ে সেই জল যদি গাছের গোড়ায় দিতে পারেন, তাহলেও কিন্তু ভীষণ ভালো সার হয়।

whatsapp logo