whatsapp channel

Hair Care: একমাসে চুল হবে ঘন, কালো, লম্বা, জেনে নিন নারকেল তেল ব্যবহারের সহজ টিপস

আপনি কি জানেন? মাত্র এক মাস আপনি যদি এই জিনিসটি ব্যবহার করেন, তাহলে আপনার চুল হবে ঘন কালো খুঁজ খুঁজে এবং অনেক বড় লম্বা। প্রাচীন কাল থেকে অর্থাৎ ঠাকুমার আমল…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আপনি কি জানেন? মাত্র এক মাস আপনি যদি এই জিনিসটি ব্যবহার করেন, তাহলে আপনার চুল হবে ঘন কালো খুঁজ খুঁজে এবং অনেক বড় লম্বা। প্রাচীন কাল থেকে অর্থাৎ ঠাকুমার আমল থেকে আমরা কিন্তু জেনে আসছি চুলে যদি খুব ভালো করে তেল ম্যাসাজ করা যায় তাহলে আপনার চুল কিন্তু কালো, কুচকুচে হতে বাধ্য। তবে বর্তমানে ফ্যাশনের যুগে অনেকেই চুলে তেল মাখতে চান না, কিন্তু অন্তত যদি দুধ দুই থেকে তিন ঘন্টা চুলে ভালো করে অয়েল ম্যাসাজ করে তারপর শ্যাম্পু করে নেওয়া যায়, তাহলে আপনার চুল কিন্তু একেবারে সুন্দর, পরিষ্কার, ঝকঝকে হয়ে যাবে। তবে আর দেরি না করে চটপট জেনে নিন যে এই নারকেল তেল আপনার চুলকে কিভাবে ভালো রাখবে।

নারকেল তেল কে হালকা গরম করে যদি আপনি আপনার আঙ্গুলের ডগা দিয়ে খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলে মাথার ভেতরে স্টিমুলেশন পাওয়ার বেড়ে যায়। যার ফলে অক্সিজেন সাপ্লাই হয় এবং এই অক্সিজেন হল চুলের মূল খাদ্য। এর ফলে চুল ওঠা বন্ধ হবে নতুন করে চুল গজাবে চুল পাকা বন্ধ হবে।

নারকেল তেল গরম করার সময় যদি একটা পেঁয়াজ কুচি কুচি করে কেটে ভালো করে ভেজে নিতে পারেন, তবে খুব বেশি দেখবেন যাতে পেঁয়াজ কালো না হয়ে যায় তেলের রং হালকা পরিবর্তন হবে তারপরে এই তেল যদি মাথায় ম্যাসাজ করতে পারেন, তাহলে চুল ওঠার সমস্যা থেকে চিরকালের রেহাই পাবেন।

তবে শুধুমাত্র পেঁয়াজ নয়, তেল যখন গরম করবেন সেই গরম তেলের মধ্যে যদি সামান্য পরিমাণে কালো জিরে, কারি পাতা ভালো করে ফুটিয়ে এসেই তেল ব্যবহার করতে পারেন, তাহলেও কিন্তু আপনার চুলের সমস্ত সমস্যা দূর হবে।

Hair Care: একমাসে চুল হবে ঘন, কালো, লম্বা, জেনে নিন নারকেল তেল ব্যবহারের সহজ টিপস

আমরা সকলেই জানি, জবা ফুল আমাদের চুলের জন্য ঠিক কতখানি ভালো, তাই নারকেল তেল যখন গরম করবেন, এর মধ্যে কয়েকটা জবা ফুল দিয়ে দেবেন, তেলের রং হালকা পরিবর্তন হলে বুঝতে পারবেন, যে জবা ফুলের সমস্ত নির্যাস তেলের মধ্যে চলে এসেছে।

যদি হাতের সামনে কিছুই না থাকে, তাহলে নারকেল তেলের মধ্যে কয়েকফোঁটা ভিটামিন ই অয়েল মিশিয়ে সেই তেল ও ম্যাসাজ করতে পারেন। আর প্রত্যেকটি তেল কিন্তু আপনার চুলকে নতুন ভাবে তৈরি করতে সাহায্য করবে সেক্ষেত্রে একনাগাড়ে একরকম তেল ব্যবহার না করে নিত্যনতুন তেল ব্যবহার করতে পারেন।

Hair Care: একমাসে চুল হবে ঘন, কালো, লম্বা, জেনে নিন নারকেল তেল ব্যবহারের সহজ টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক