Hoop Life

Lifestyle: যে পাঁচটি উপকারী গাছ বাড়ি কিংবা অফিসে রাখার জন্য একেবারে আদর্শ

বাড়িতে, অফিসে যদি এই গাছগুলো লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার উন্নতি অবধারিত। শুধু তাই নয়, বাড়িতে থাকা অসুস্থ ব্যক্তি আস্তে আস্তে সুস্থ হবে। মানসিক অবসাদগ্রস্ত জীবন থেকে আপনিও বেশ খানিকটা মুক্তি পেতে পারবেন। এছাড়া চাকরিস্থলে উন্নতি হবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই সমস্ত গাছ যে গাছ আপনি রাখলে আপনার জীবন পাল্টে যেতে পারে।

১) বাস্ত মতে, বাড়িতে কিংবা অফিসে একটি কাঁচের জায়গায় অথবা মাটির জায়গায় যেকোন ভাবেই আপনি একটি মানিপ্লান্ট কে লাগান। মানিপ্লান্ট কিন্তু আপনার জীবনকে বদলে দিতে পারে, তবে কখনই সরাসরি মাটিতে মানিপ্লান্ট লাগাবেন না। অথবা মানিপ্লান্টকে ওপর থেকে ঝুলিয়ে দেবেন না, একে সব সময় মাটির উপর একটি বড় পাত্র দিয়ে সেই পাত্রের মধ্যে মানিপ্লান্ট দিয়ে ওপরে উঠিয়ে দিন। মানিপ্লান্ট যত বৃদ্ধি পাবে আপনার অর্থনৈতিক ভাগ্য তত বেড়ে যাবে।

২) লাকি বাম্বু কে আপনি আপনার গৃহের মধ্যে রাখতে পারেন, কখনো ডাইনিং টেবিলের উপরে, কখনো বা আপনার গৃহে সেন্টার টেবিলের ওপরে অথবা বেডরুমে যে কোন জায়গায় কিংবা অফিস ডেস্ক এর উপরে লাকি বাম্বু ট্রি লাগিয়ে ফেলুন। ওপরে একটি লাল রঙের রিবন লাগান, এটি কিন্তু আপনার অর্থভাগ্য বৃদ্ধি পাবে।

৩) আপনি যদি আপনার গৃহে আইভি গাছ লাগাতে পারেন, তাহলে সেই গাছ কিন্তু বাতাস থেকে প্রায় সব ঘণ্টার মধ্যেই 60 শতাংশ অক্সিজেন দেয় এবং 58 শতাংশ দুর্গন্ধ টেনে নিতে সাহায্য করে। বাস্তু মতে এই গাছ আপনাকে শারীরিকভাবে সুস্থ করে তুলবে।

৪) ঘরের ভেতরে, বারান্দায়, ছাদে অথবা বাগানে কিংবা অফিসের আশেপাশে অথবা অফিস ডেস্কে যেখানে উজ্জ্বল আলো আসে, সেখানে তুলসী গাছ রোপন করতে পারেন। এই তুলসী গাছ বাস্তু মতে অত্যন্ত উপকারী একটি গাছ। আর এই গাছ আপনি কি জানেন প্রায় কুড়ি ঘন্টা অক্সিজেন সাপ্লাই করে, তাই অবশ্যই আপনি তুলসী গাছ লাগান।

৫) ঘর কিংবা অফিস ডেস্ক এর উপরে ছোট্ট পাত্রের মধ্যে রাখতে পারেন অ্যালোভেরা। বাস্তুমতে, অ্যালোভেরা অত্যন্ত শুভ একটি গাছ। আপনি কি জানেন বাতাস থেকে নয় প্রকার ক্ষতিকারক গ্যাস কে শুষে নিতে সাহায্য করে অ্যালোভেরা। এই গাছগুলি আপনি আপনার ঘরে এবং অফিস ডেস্ক এর উপরে লাগিয়ে সাজিয়ে ফেলুন, এতে আপনার জীবন অনেক সুন্দর হবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo