whatsapp channel

Home spa: বাড়িতেই পাঁচটি স্টেপ ফলো করে আরামদায়ক হোম স্পা করে ফেলুন

প্রচন্ড গরমে ত্বক যদি সুন্দর রাখতে চান? আর যদি পার্লারে গিয়ে অনেক টাকা খরচ করতে না চান, তাহলে বাড়িতেই মাত্র পাঁচটি টিপস ফলো করে করে ফেলতে পারেন সুন্দর স্পা। একবার…

Shreya Chatterjee

Shreya Chatterjee

প্রচন্ড গরমে ত্বক যদি সুন্দর রাখতে চান? আর যদি পার্লারে গিয়ে অনেক টাকা খরচ করতে না চান, তাহলে বাড়িতেই মাত্র পাঁচটি টিপস ফলো করে করে ফেলতে পারেন সুন্দর স্পা। একবার বাড়িতে করে দেখুন নিজেকে কতটা ফ্রেশ লাগবে। স্পা করার আগে প্রথমেই আপনাকে কয়েকটা জিনিস হাতের কাছে নিয়ে নিতে হবে, তাহলেই দেখবেন বাড়িতে স্পা করা অনেক সহজ হয়ে গেছে।

১) প্রথমে যা যা লাগবে তা হাতের কাছে নিয়ে নিন। এর জন্য প্রথমেই লাগবে একটি পরিষ্কার গামছা বা তোয়ালে একটি কাঁচের বাটিতে যার মধ্যে নিয়ে নিতে ওটস গুঁড়ো, গুঁড়ো দুধ, চালের গুঁড়ো, কফি পাউডার এবং চিনি এবং আরেকটি পাত্রে নিয়ে নিতে হবে বেশ অনেকটা পরিমাণে নারকেল তেল। আরেকটি পাত্র নিয়ে নিতে হবে গোলাপ জল এবং অনেকটা পরিমাণে গোলাপের পাপড়ি এবং দুই থেকে তিনটি পাতিলেবু নিতে হবে। এক বালতি গরম জল নিতে হবে।

২) প্রথমে সামান্য গরম জলের মধ্যে লেবুর রস নিয়ে এই গরম জল গায়ের মধ্যে হালকা করে ঢেলে নিন তারপরে কোন গামছা বা তোয়ালে দিয়ে খুব ভালো করে সারা গা পরিষ্কার করে নিতে হবে। খুব ভালো করে পরিষ্কার করে নিয়ে তারপরে লাগাতে হবে বডি স্ক্রাবার।

৩) উপকরণে বলা প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, তারপরে পরিষ্কার গায়ে ঘষে ঘষে বেশ খানিকক্ষণ লাগিয়ে নিতে হবে, অন্তত ১০ থেকে ১৫ মিনিট ওইভাবে রেখে দিতে হবে, তারপরে হালকা উষ্ণ গরম জল দিয়ে খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে।

৪) এরপর খুব ভালো করে পরিষ্কার করে নিয়ে একটি পাত্রের মধ্যে নারকেল তেল আর গোলাপ জলকে ভালো করে মিশিয়ে নিয়ে সারা শরীরে ভালো লাগিয়ে নিন এবং ম্যাসাজ করুন অন্তত দশ মিনিট। এরপরে আবারো সামান্য গরম জল দিয়ে খুব ভালো করে ধুয়ে দিতে হবে।

Home spa: বাড়িতেই পাঁচটি স্টেপ ফলো করে আরামদায়ক হোম স্পা করে ফেলুন

৫) এরপর খুব ভালো করে সারা শরীরে ভালো করে ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক