whatsapp channel

Nail Care Tips: পুজোর আগে সুন্দর নখ পেতে মধু ব্যবহার করুন এই ৫ উপায়ে

মধু খেতে অত্যন্ত মিষ্টি। মধু খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। তবে, যাদের হাই ব্লাড প্রেসার আছে, তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই মধু খাবেন, মধু খাওয়া খুব ভালো, মধু ত্বকের জন্য…

Avatar

Advertisements
Advertisements

মধু খেতে অত্যন্ত মিষ্টি। মধু খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। তবে, যাদের হাই ব্লাড প্রেসার আছে, তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই মধু খাবেন, মধু খাওয়া খুব ভালো, মধু ত্বকের জন্য ভীষণ ভালো। মধু ত্বক নরম করতে সাহায্য করে। ত্বক নরম করতে সাহায্য করে, খুব ভালো স্ক্রাবার হিসেবে কাজ করে মধু। মধুর শুধু আপনার ত্বকের জন্যই নয়, মধু নখ ভালো রাখতেও সাহায্য করে। আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন, কিভাবে আপনি মধুকে ভালো রাখার জন্য ব্যবহার করতে পারেন।

Advertisements

১) মধু, চিনির স্ক্রাবার – সপ্তাহে অন্তত তিন দিন মধুর সঙ্গে পরিমাণমতো চিনি মিশিয়ে নখে ভালো করে ম্যাসাজ করুন, এটি অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করে।

Advertisements

২) মধু, গোলাপজল – মধুর সঙ্গে গোলাপ জল খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর তুলোয় করে নখে ভালো করে ম্যাসাজ করে, অন্তত এক ঘণ্টা রেখে দিন, রাত্রি বেলা ম্যাসাজ করে শুয়েও পড়তে পারেন।

Advertisements

৩) মধু, টক দই – মধুর সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন, আর এই মিশ্রণটি সপ্তাহে অন্তত একদিন শুধু নখে নয়, পুরো হাতে ভালো করে ম্যাসাজ করুন এবং প্রায় ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার হাত কত সুন্দর, চকচকে হয়ে গেছে।

Advertisements

৪) মধু, আলুর রস – মধু ও আলুর রসের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে ফেলুন এই মিশ্রণটি। আপনার নখ হলুদ হয়ে যাওয়া থেকে অনেকটা বাঁচাবে। আলুর মধ্যে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান, সুন্দর ও পরিষ্কার ঝকঝকে করতে সাহায্য করে।

৫) মধু, লেবুর রস – মধুর সঙ্গে লেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি সপ্তাহে তিনদিন খুব ভালো করে নখে দিয়ে ম্যাসাজ করুন, দেখবেন আপনার নখ এবং হাত কত সুন্দর এবং ঝকঝকে হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements