Hoop Life

Before Bath Skin Care: শীতকালে স্নানের আগে ত্বকের যত্ন রাখার সেরা টিপস

শীতকাল মানেই ত্বক রুক্ষ শুষ্ক ফুটিফাটা হয়ে যাবে। ত্বকের দরকার উপযুক্ত ময়েশ্চারাইজারের এই ময়েশ্চারাইজার আপনি যদি উপযুক্ত পরিমাণে ব্যবহার না করেন, তাহলে কিন্তু আপনার ত্বক কোনদিনই সুন্দর এবং পরিষ্কার হবে না। শীতকালে পুরোপুরিভাবে ত্বকের যত্ন করতে ব্যবহার করুন কয়েকটি সামান্য উপাদান। শীতকালে ত্বক ভালো রাখতে অবশ্যই ফলো করুন নিচের স্টেপ গুলি –

১) বেসন, কফি পাউডার এবং দুধ এই মিশ্রণকে ভালো করে পিঠে, গলায়, হাতে তার মুখে ঘষে ঘষে লাগাতে হবে। ১৫ মিনিটের মতন রেখে দিয়ে ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) হালকা গরম জলের মধ্যে লেবুর রস ভালো করে নিংড়ে নিয়ে এই জল আপনি গায়ে ভালো করে ঢেলে নিন। এরপর পাতলা কোন তোয়ালে বা গামছার সাহায্যে ভালো করে সারা গা ঘষে ঘষে পরিষ্কার করে নিন।

৩) ভালো করে স্নান করার পরে অবশ্যই একটি কাজ করতে ভুলবেন না। এর জন্য প্রথমেই আপনাকে যেটি করতে হবে, একটি কাঁচের পাত্রের মধ্যে নারকেল তেল, ভিটামিন ই ক্যাপসুল এবং গ্লিসারিন ও গোলাপজল ভালো করে মিশিয়ে নিয়ে এই মেশান মিশ্রণটি ভালো করে সারা গায়ে লাগিয়ে নিন।

৪) তবে ত্বকের যত্ন শুধুমাত্র স্নানের আগে এইটুকু করলে হবেনা। প্রতিদিন যদি হাতে সামান্য পরিমাণে টক দই এবং নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে মুখে হাতে-পায়ে লাগিয়ে নিতে পারেন, তা হলেও দেখবেন ত্বক অনেক বেশি নরম থাকবে।

Related Articles