Hoop Food

Mango Panna: শরীর ঠান্ডা রাখতে পান করুন পোড়া আমের শরবত

Advertisements

শরীর ঠান্ডা রাখতে পান করতে পারে, পোড়া আমের শরবত বা বাড়িতে কেউ এলে তাকে এক গ্লাস পোড়া আমের শরবত দিতে পারেন দেখবেন সেই মানুষটাও এই গরমের দিনে বেশ তৃপ্ত হবে, এক গ্লাস এমন শরবতকে তাই আর দেরি না করে Hoophaap এর পাতায় চটপট জেনে ফেলুন পোড়া আমের শরবতের সহজ রেসিপি।

পোড়া আমের শরবত আপনি যদি প্রতিদিন খান, তাহলে আপনার শরীর ভীষণ ভালো থাকবে। কলকাতার মতন জায়গাতেও এখন বাইরে রীতিমতন লু বইছে, তাই এই লু এর হাত থেকে যদি বাঁচতে চান তো অবশ্যই পোড়া আমের শরবত খান।প্রথমেই ভালো করে বেশ কয়েকটা কচি আমকে ভালো করে আগুনের ওপরে একটা জাল বসিয়ে এপিটোপিট করে পুড়িয়ে নিতে হবে।

তারপরে একটি চামচের সাহায্যে ভেতর থেকে সমস্ত আম বের করে একটি মিক্সার গ্রাইন্ডার এর মধ্যে রেখে দিতে হবে। এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে ভাজা মশলা, বিট নুন এবং মিছরি। প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে দু একবার ঘুরিয়ে নিতে হবে। আর কয়েকটা বরফের টুকরো দিয়ে দিন পাতিলেবুর রস মিশিয়ে দিন গ্লাসের মধ্যে ঠান্ডা ঠান্ডা পরিবেশণ করুন। এতে যেমন পেট ঠান্ডা হবে ঠিক তেমনি ত্বক ও চুলও কিন্তু ভীষণ ভালো হবে, শরীর ভেতর থেকে ঠান্ডা হলে, ভেতর থেকে যদি টক্সিন ফ্রি হয়, তাহলে চুল তখন ভীষণ সুন্দর থাকবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক