Hoop PlusTollywood

Fugla: শুধু ভিডিও বানিয়ে নয়, পরীক্ষায় দুর্দান্ত নম্বর পেয়ে সকলকে চমকে দিল ছোট্ট ফুগলা

সোশ্যাল মিডিয়ায় বর্তমানে একটি বিশেষ পেশা হল কন্টেন্ট ক্রিয়েশন অর্থাৎ বিভিন্ন ধরনের কন্টেন্ট তৈরি করা। এই পেশায় ইদানিং প্রবেশ ঘটেছে এক খুদের যার নাম ফুগলা (Fugla)। ইউটিউব লক্ষ্য করলে দেখা যাবে ফুগলার বয়সী ছেলেরা সাধারণঃ কন্টেন্ট বানায় না। তারা বাড়িতে গেম খেলেই অভ্যস্ত। কিন্তু কন্টেন্ট ক্রিয়েটর হিসাবে ক্রমশ ফুগলার খ্যাতি আকাশ ছুঁয়েছে। কিন্তু নেটিজেনদের একাংশের মতে, ফুগলাকে দিয়ে ব্যবসা করিয়ে টাকা উপার্জন করছেন তার অভিভাবকরা। অনেকে লিখেছেন, ফুগলার পড়াশোনা শেষ হয়ে গেল। কিন্তু সম্প্রতি প্রকাশিত হয়েছে ফুগলার মার্কশিট।

বর্তমানে নার্সারিতে পড়ে ফুগলা। শিক্ষিকার কাছে সে রোজ পড়তে যায়। পড়াশোনার পর সেখানেই তার শিক্ষিকা তাকে নিয়ে বানান ভিডিও যেখানে ফুগলা দুষ্টু-মিষ্টি কথা বলে। শিক্ষিকাকে ফুগলা ডাকে ‘আন্টি’ বলে। সম্প্রতি ফুগলার ভিডিও নিয়ে শুরু হয়েছে সমালোচনা যার উত্তর দিয়েছেন তাঁর আন্টি। তিনি লিখেছেন, ফুগলার জীবনের প্রথম ফাইনাল মার্কশিটে সে পেয়েছে 97. 62% নম্বর। অনেকে হয়তো বলবেন, শৈশবে সকলেই এই রকম নম্বর পায়। কিন্তু ফুগলার এই একটাই ছোটবেলা এবং এই প্রথমবার ফাইনাল পরীক্ষা দিয়ে এত মার্কস পেয়ে ক্লাসে ওঠার আনন্দও নতুন। এই কারণে ফুগলার আন্টি শুভাকাঙ্খীদের সাথে তা ভাগ করে নিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Fugla (@i_am_fugla)

ফুগলার আন্টি জানালেন, তিনি শুধু ভিডিও করেন না, একটু-আধটু পড়াশোনাও শেখান তাঁর ছাত্রকে। তিনি সকলের কাছে ফুগলার জন্য আশীর্বাদ প্রার্থনা করেছেন। পাশাপাশি লিখেছেন, শুধুমাত্র ফুগলার আন্টি নন, তার মা, বাবা, দাদা ও স্কুলের প্রতিটি শিক্ষিকা ফুগলার পড়াশোনার ব্যাপারে যত্নবান। ফুগলার আন্টি লিখেছেন, ছোট্ট ছেলেটি কত টাকা রোজগার করে ফেলল তা ভেবে কেউ যেন মন ও শরীর খারাপ না করেন।

ফুগলা সম্প্রতি ‘দাদাগিরি’-তে এসে জিতে নিয়েছিল সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)-র মন। তবে শৈশবে কন্টেন্ট ক্রিয়েটর হিসাবে কাজ করলেও পরবর্তীকালে ফুখলা অবশ্যই নিজের স্বপ্ন তৈরি করবে।

 

View this post on Instagram

 

A post shared by Fugla (@i_am_fugla)

whatsapp logo