whatsapp channel

মিমির চোখে কাজল পরিয়ে দিচ্ছেন ঋতুপর্ণ, ‘গানের ওপারে’র অমলিন মুহূর্ত শেয়ার মিমির

আজ থেকে প্রায় ১১ বছর আগে টম বয় মিমি হয়ে উঠেছিলেন বাংলার পুপে। প্রসেনজিৎ চ্যাটার্জির প্রোডাকশন হাউস ‘আইডিয়াজ’ প্রযোজিত ‘গানের ওপারে’ -র মাধ্যমে মিমি চক্রবর্তীর অভিনয়ের হাতেখড়ি।সেইসময় ঋতুপর্ণর ছোঁয়ায় জীবন্ত…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আজ থেকে প্রায় ১১ বছর আগে টম বয় মিমি হয়ে উঠেছিলেন বাংলার পুপে। প্রসেনজিৎ চ্যাটার্জির প্রোডাকশন হাউস ‘আইডিয়াজ’ প্রযোজিত ‘গানের ওপারে’ -র মাধ্যমে মিমি চক্রবর্তীর অভিনয়ের হাতেখড়ি।সেইসময় ঋতুপর্ণর ছোঁয়ায় জীবন্ত হয়ে উঠেছিল ‘গানের ওপারে’। মিমি হয়ে উঠেছিলেন টম বয় লুক থেকে এক মোহময়ী নারীতে। মিমির চাল চলন, কথা বলা, হাঁটা সবই হাতে ধরে শিখিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ ।

Advertisements

শুধু মিমি নন, বাংলার প্রসেনজিৎ, ঋতুপর্ণা, যীশু থেকে শুরু করে অমিতাভ, ঐশ্বর্য, বিপাশা, কিরণ খের এর মতন বড় মাপের শিল্পীরা অভিনয় করেছিলেন ঋতুপর্ণের সান্নিধ্যে এসে। আর মিমি খুবই ভাগ্যবতী যে প্রথম কাজেই ঋতুপর্ণের মতন লেজেন্ডের স্পর্শ পেয়েছেন।

Advertisements

সব থেকে বড় ব্যাপার হল, ঋতুপর্ণ খুব সুন্দর করে শেখাতে পারতেন। একজন শিল্পীর ভিতরের শক্তিকে বের করে আনার জন্য তার পরিশ্রম প্রতিফলিত হত পর্দায়। একজন যেকোনো চরিত্র ভীষণ জীবন্ত হয়ে উঠতো ঋতুপর্ণের সঙ্গে। এই পুপে’ চরিত্রে অভিনয়ের জন্য ঋতুপর্ণ তিলতিল করে তৈরী করেছিলেন মিমিকে। এমনকি ‘পুপে’-র ড্রেসের কনসেপ্টও ঠিক করেছিলেন ঋতুপর্ণ।

Advertisements

মিমির চোখে কাজল পরিয়ে দিচ্ছেন ঋতুপর্ণ, 'গানের ওপারে'র অমলিন মুহূর্ত শেয়ার মিমির

Advertisements

এখন আর নেই সেই ঋতুপর্ণ। শুধু আছে তার দিয়ে যাওয়া শিক্ষা আর স্মৃতি। সেই স্মৃতির পাতা উল্টে দেখলেন মিমি চক্রবর্তী। গানের ওপারে ধারাবাহিকের শ্যুটিং চলাকালীন মেক আপ রুমে মিমির চোখ কাজল দিয়ে এঁকে দিচ্ছিলেন ঋতুপর্ণ। সেই পুরোনো ছবি পোস্ট করলেন আজ মিমি। ভাসলেন ঋতু স্মরণে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media