whatsapp channel

Solanki Roy: শোলাঙ্কির কারণেই বদলে যাচ্ছে ‘গাঁটছড়া’-র কাহিনী!

একসময় টিআরপি নিয়ে যথেষ্ট মেতে উঠেছিল বাংলা চ্যানেলগুলি। বিশেষতঃ করোনা অতিমারীর সময় প্রথম লকডাউনের পর তা আরও বেড়ে উঠেছিল। কিন্তু টিআরপি নিয়ে মাতামাতির ফলে আখেরে দর্শকদের একাংশ যথেষ্ট সমালোচনাই করেছেন।…

Avatar

Nilanjana Pande

একসময় টিআরপি নিয়ে যথেষ্ট মেতে উঠেছিল বাংলা চ্যানেলগুলি। বিশেষতঃ করোনা অতিমারীর সময় প্রথম লকডাউনের পর তা আরও বেড়ে উঠেছিল। কিন্তু টিআরপি নিয়ে মাতামাতির ফলে আখেরে দর্শকদের একাংশ যথেষ্ট সমালোচনাই করেছেন। কারণ কম টিআরপির ফলে বহু ভালো ধারাবাহিক সময়ের আগেই অফ এয়ার হয়ে গিয়েছে। এই ধারাবাহিকগুলির মধ্যে রয়েছে স্টার জলসার ‘বৌমা একঘর’।

মাত্র তিন মাসের মাথায় অফ এয়ার হয়ে গিয়েছে ‘বৌমা একঘর’। একই ঘটনা ঘটেছে স্টার জলসার আরও একটি ধারাবাহিক ‘বালিঝড়’-এর ক্ষেত্রে। টেলিভিশনের হিট জুটি তৃণা (Trina Saha) ও কৌশিক (Koushik) পারেননি এই ধারাবাহিককে রক্ষা করতে। ব্যর্থ হয়েছেন ইন্দ্রাশিস (Indrashish)-ও। ম্যাজিক মোমেন্টস-এর অন্য ধারাবাহিকগুলির মতো ‘বালিঝড়’-এর শুরু থেকেই চিত্রনাট্যে ছিল ত্রিকোণ প্রেমের সম্পর্ক যা ভালো ভাবে মেনে নেননি দর্শকদের একাংশ। ফলে টিআরপি ছিল না সুবিধাজনক। এই কারণে মাত্র দুই মাসের মাথায় যাত্রাপথে ইতি টানল ‘বালিঝড়’। ইতিমধ্যেই স্টার জলসায় ঘোষিত হয়েছে শাক্ত সাধক রামপ্রসাদের জীবনী অবলম্বনে তৈরি ধারাবাহিক ‘রামপ্রসাদ’। এই ধারাবাহিকের মাধ্যমে আবারও ছোট পর্দায় ফিরছেন সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। কিন্তু ‘রামপ্রসাদ’-এর আগমন জোরালো করে তুলছে ‘গাঁটছড়া’-র অফ এয়ার হওয়ার গুঞ্জনকে।

তবে এই গুঞ্জন আজকের নয়। বারবার ‘গাঁটছড়া’-কে ঘিরে তৈরি হয়েছে অফ এয়ার হওয়ার গুঞ্জন। শেষ অবধি পরিস্থিতি সামাল দিতে প্রযোজনা সংস্থার তরফে ‘গাঁটছড়া’-র অন্যতম অভিনেত্রী জুন মালিয়া (June Malya)-র একটি বার্তাবাহী ভিডিও সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করে জানানো হয়েছিল অফ এয়ার হচ্ছে না এই ধারাবাহিক। গত দেড় বছর ধরে সম্প্রচারিত হচ্ছে ‘গাঁটছড়া’। কিন্তু বর্তমানে এই ধারাবাহিকের টিআরপি অত্যন্ত কম। তবে টিআরপি বাড়াতে এই ধারাবাহিকের নির্মাতা সংস্থা অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্ট আনতে চলেছে টাইম লিপ। শোনা যাচ্ছে, এই টাইম লিপের আরও একটি কারণ হল শোলাঙ্কি রায় (Solanki Roy) ওরফে খড়ির সাথে মে মাসে চ্যানেলের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ফলে ‘গাঁটছড়া’ লিপ নিলে আর দেখা যাবে না খড়ি ও ঋদ্ধির জুটিকে। পরিবর্তে আসতে পারেন ওম সাহানি (Om Sahani) ও ইন্দ্রাণী পাল (Indrani Pal)। তবে চ্যানেলের তরফে এখনও অবধি এই খবর সুনিশ্চিত করা হয়নি।

কিন্তু সত্যিই কি ‘গাঁটছড়া’-র টিআরপি বাড়াতে টাইম লিপ নেওয়ার সিদ্ধান্ত নিল অ্যাক্রোপলিস? নাকি এর মূল কারণ স্লট ধরে রাখা। অ্যাক্রোপলিসের নতুন মেগা ‘পরী’ আসতে চলেছে স্টার জলসায়। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করছেন সৈয়দ আরফিন (Syad Arefin) ও দীপান্বিতা রক্ষিত (Dipanwita Rakshit)। ইতিমধ্যেই ধারাবাহিকের প্রোমো শুট হয়ে গিয়েছে। কিন্তু তা কবে থেকে সম্প্রচারিত হবে, জানা যায়নি। ফলে ‘গাঁটছড়া’ শেষ হলে অবিলম্বে ওই স্লটেই সম্প্রচারিত হতে পারবে ‘পরী’। কারণ নির্মাতা সংস্থা একই। কিন্তু শেষ অবধি কি হবে তা কিছুই বলা যাচ্ছে না। তবে যাই ঘটুক না কেন, তা অবশ্যই ঘটবে আইপিএল-এর পর।

whatsapp logo