Hoop NewsHoop Trending

মধ্যবিত্তের রান্নাঘরে কমলো খানিক চাপ, আজ থেকেই কমছে রান্নার গ্যাসের দাম, জানুন কত

একদিকে করোনা সংক্রমণ আবার মাথার ওপর নাচছে। অন্যদিকে আর্থিক মন্দায় আজ বহু মানুষ কর্মহীন। একদিকে বাজারে গেলে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি বেড়েই চলেছে। অন্যদিকে পেট্রোল-ডিজেল রান্নার গ্যাসের মতো জ্বালানির দাম ও ক্রমশ বেড়েই চলেছে।

আজ ১লা এপ্রিল মাসের প্রথম। আজ থেকে গার্হস্থ্য ১৪.২ কিলোগ্রাম এলপিজি গ্যাস সিলিন্ডারের ওপর ১০ টাকা করে ছাড় পাবেন প্রত্যেক গ্রাহকেরা। খুব সামান্য দাম কমলেও কিছুটা স্বস্তি পেয়েছেন বাঙালিরা। বিধানসভা নির্বাচনের আবহেই ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন গ্যাসের দাম কমালো। এই সিদ্ধান্ত সমবেতভাবে নিয়েছে দেশের তিন বৃহৎ জ্বালানি সরবরাহ সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম ও হিন্দুস্তান পেট্রোলিয়াম।

এতদিন গার্হস্থ্য গ্যাস সিলিন্ডার পিছু দাম রয়েছে ৮১৯ টাকা। আজ থেকে তা ১০ টাকা কমে ৮০৯ টাকায় দাঁড়াবে। ৩১ মার্চ রাত ১২টার পর থেকে অর্থাৎ আর কয়েক ঘণ্টার মধ্যেই কার্যত এই দাম কার্যকরী হচ্ছে বলে জানিয়েছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত এই তেল বিপণনকারী সংস্থা।

তেল সরবরাহকারী সংস্থা প্রতি মাসের ১ তারিখ সিলিন্ডারের নতুন দাম নির্ধারিত করে খারে। এবারও তার হেরফের হয়নি। গত ফেব্রুয়ারি ও মার্চ মাসেও রান্নার গ্যাসের দাম চার দফায় ১২৫ টাকা করে বেড়েছিল। আর তিনমাসের হিসেবে গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছিল মোট ২২৫ টাকা। দীর্ঘদিন পর রান্নার গ্যাস কমায় মধ্যবিত্তের হেঁশেলে একটু হাসি ফিরেছে।

whatsapp logo