whatsapp channel

ভবিষ্যত সুরক্ষিত করুন ‘আমূল’ এর সঙ্গে, এই ব্যবসার মাধ্যমে শুধুই হবে লাভ

ভারতের দুগ্ধ বিপ্লবের ইতিহাসে আমূল সবার আগে আসে। ব্রিটিশদের এক চেটিয়া দুধের ব্যবসায় থাবা বসায় আমূল। এই ব্র্যান্ড Amul, যার অর্থ সংস্কৃত ভাষায় 'অমূল্য', ১৯৫৭ সালে চালু হয়েছিল এই শিল্পী।…

Avatar

Susmita Kundu

ভারতের দুগ্ধ বিপ্লবের ইতিহাসে আমূল সবার আগে আসে। ব্রিটিশদের এক চেটিয়া দুধের ব্যবসায় থাবা বসায় আমূল। এই ব্র্যান্ড Amul, যার অর্থ সংস্কৃত ভাষায় ‘অমূল্য’, ১৯৫৭ সালে চালু হয়েছিল এই শিল্পী। এই দুগ্ধ কেন্দ্রের সাফল্যের পিছনে ছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রী, রাষ্ট্রপতি, ডঃ রাজেন্দ্র প্রসাদ, এবং, সর্দার প্যাটেল। Amul এর ইতিহাস সুদূর প্রসারিত। কিন্তু, আজ আমরা শুধু ইতিহাস নিয়ে কথা বলবো না, বরং কিভাবে আমূল এর সাথে বিজনেস করা যায় সেই প্রসঙ্গে।

হাতে যদি মোটামুটি ৬/৭ লাখ টাকা থেকে থাকে আর সাথে যদি দোকান ঘর থাকে তাহলে আপনি আমূল এর সঙ্গে বিজনেস করতে পারেন, অর্থাৎ, আমূলের ফ্র্যাঞ্চাইজি নিতে পারেন। আজকাল অনেকেই আমূল এর ফ্র্যাঞ্চাইজি নিয়েছেন।কারণ, বাজারে আমূল এর প্রোডাক্টের দাম একটু কম অথচ স্বাদে ও গুণে ভরপুর। চলুন দেখে নিই, আমূলের ফ্র্যাঞ্চাইজি নিতে গেলে কি কি জানতে হবে।

মার্কেট প্লেস বা স্কুল বা হসপিটালের আসে পাশে ১০০ থেকে ৩০০ স্কোয়ার ফুটের জায়গা থাকতে হবে। ১.৫ লাখ টাকা থেকে ৬ লাখ টাকা পর্যন্ত সিকিউরিটি মানি ডিপোজিট করতে হবে। এই টাকার অঙ্ক নির্ভর করে আপনি কতটা বড় ব্যবসা চান। ধরা যাক আপনার ৩০০ স্কোয়ার ফুটের দোকান রয়েছে এবং আপনি আমূল এর সমস্ত প্রোডাক্ট রাখতে চান এক্ষেত্রে আপনাকে ৬ লাখের মতন টাকা ডিপোজিট করতে হবে। এতে করে আমূল এর ঘি, মাখন, সব রকমের আইস্ক্রিম, দুধ ও আরো অন্যান্য সমস্ত প্রোডাক্ট রাখতে পারবেন।

retail@amul.coop চাইলে এই মেইল আইডিতে আপনি মেইল করতে পারেন বিস্তারিত জানতে বা আবেদন করতে চাইলে। ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করতে চাইলে ওই ফর্মের সাথে আপনার পরিচয়ের সমস্ত বৈধ নথি জমা করতে হবে এছাড়া, আপনি আমুল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট (http://amul.com) ভিজিট করতে পারেন, বিস্তারিত জানার জন্য।

whatsapp logo