whatsapp channel

২৬২ টাকা বিনিয়োগ করে ২০ লক্ষ টাকা লাভের সুযোগ, নতুন পলিসি নিয়ে হাজির LIC

এলআইসি (LIC) পলিসির উপরে ভরসা করে বহু মানুষ তাদের ভবিষ্যত সুরক্ষিত করেছে। এখনও অনেকেই এলআইসি হোল্ডার। মানুষ বিভিন্ন উপায়ে টাকা জমাচ্ছেন। কেউ শেয়ার মার্কেটে টাকা খাটাচ্ছে, কেউ পোস্ট অফিসে সঞ্চয়…

Avatar

এলআইসি (LIC) পলিসির উপরে ভরসা করে বহু মানুষ তাদের ভবিষ্যত সুরক্ষিত করেছে। এখনও অনেকেই এলআইসি হোল্ডার। মানুষ বিভিন্ন উপায়ে টাকা জমাচ্ছেন। কেউ শেয়ার মার্কেটে টাকা খাটাচ্ছে, কেউ পোস্ট অফিসে সঞ্চয় করছে তো কেউ মিউচ্যুয়াল ফান্ডে। তবে আপনি চাইলে এলআইসি র ব্যাপারে ভাবতে পারেন। চলুন জানি বিস্তারিত।

সম্প্রতি এলআইসির তরফ থেকে একটি নতুন পলিসি নিয়ে আসা হয়েছে। এর নাম – LIC Jeevan Labh Policy । এই প্রকল্পে যদি আপনি প্রতিদিন ২৬২ টাকা করে বিনিয়োগ করেন তাহলে আপনি একটা সময়ের পরে ২০ লক্ষ টাকা পর্যন্ত একসাথে পেতে পারেন। এই পলিসিটি অত্যন্ত জনপ্রিয় এবং একটা মোটা টাকা রোজগার দেওয়ার পাশাপাশি পলিসি হোল্ডারদেরকে জীবন বীমা সুবিধাও দিয়ে থাকে এই প্রকল্পটি।

এই প্রকল্পটি তিনটি শর্তের সাথে আপনি বাস্তবায়িত করতে পারেন। এক্ষেত্রে, আপনি ১৬ বছর, ২১ এবং 25 বছর মেয়াদী মেয়াদের সাথে এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। যাইহোক, এলআইসি জীবন লাভ নীতি এমন একটি নীতি। এটি একটি এনডাউমেন্ট পলিসি, যেখানে বীমা কভারের সাথে সঞ্চয়ের বিকল্পও পাওয়া যায়।

৮ থেকে ৫৯ বছর বয়সী যে কেউ এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। LIC-এর ওয়েবসাইটে উপলব্ধ ক্যালকুলেটর অনুসারে, আপনি যদি ২০ লক্ষ টাকার বীমা করতে চান, এরজন্য আপনাকে LIC জীবন লাভ পলিসিতে অন্তত ১৬ বছরের জন্য কর সহ (প্রিমিয়াম পেমেন্ট মেয়াদ) ৭৯১৬ টাকা (প্রতিদিন প্রায় ২৬২ টাকা) বিনিয়োগ করতে হবে। এবং আপনি যদি এই ২৬২ টাকা ২৫ বছর ধরে জমান তবে আপনি ম্যাচিউরিটির উপর ২০ লক্ষ টাকা গ্যারান্টি পেতে পারেন।

whatsapp logo