Hoop NewsHoop Trending

Weather Update: বজ্রবিদ্যুৎ সহ তুমুল বর্ষণ উত্তরবঙ্গে, আজ বৃষ্টির সম্ভাবনা শহর কলকাতাতেও

কলকাতার আকাশ আজ সকাল থেকেই কালো মেঘের চাদরে ঢাকা। এই বুঝি ঝুপ করে বৃষ্টি নামবে, এমনটাই আশঙ্কা করছে মানুষ। কিন্তু, হায় রে পোড়া কপাল, কোথায় বৃষ্টি? এই বৃষ্টি যেন মেঘেদের সঙ্গে লুকোচুরি খেলছে। তাই আকাশ কালো করলেও মেঘে মেঘে রেষারেষি হচ্ছে না। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে বৃষ্টি হবেই হবে। কবে? কোথায়? কখন?

যারা উত্তরবঙ্গে ঘুরতে গিয়েছেন তাদের আগাম সতর্কতা অবলম্বন করা উচিত। কারণ, পাহাড়ি এলাকায় বৃষ্টি মানেই পদে পদে বিপদ। সূত্র বলছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দুই দিনাজপুর ও মালদায়।

হওয়া অফিস এও বলছে যে নির্ধারিত সময়ের আগেই আসছে বর্ষা। জৈষ্ঠ্য মাসেই বর্ষার মুখ দেখবে বাংলা। ইতিমধ্যেই আন্দামান সাগরে মৌসুমী বায়ুর প্রবেশ ঘটেছে। বিশেষত কেরালায় প্রথম বর্ষণ শুরু হয়, তারপর অব্যব জায়গায়। জানা যাচ্ছে আগামী ২৭ মে এর মধ্যে কেরালায় বর্ষা ঢুকবে। তাহলে কলকাতায়?

কেরালায় বর্ষা প্রবেশের পরেই বাংলায় বর্ষা শুরু হবে। যদিও আবহাওয়া দপ্তর বলছে আজ কাল ভারী বৃষ্টি হবে কলকাতা সহ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলী, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে। গুমোট গরমে কিছুটা স্বস্তি পেতে আজ মহানগরের বুকে বইবে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টি। বিকেল থেকে শুরু হতে পারে ঝড় ও বৃষ্টি।