BollywoodHoop Plus

ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত জনপ্রিয় সিরিয়ালের সেট

2023 সালের গোড়াতেই বলিউডে একের পর এক ঘটে চলেছে দূর্ঘটনা। এবার হিন্দি টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘গুম হ্যায় কিসি কে পেয়ার মেঁ’-র সেটে ঘটল ভয়াবহ অগ্নিকাণ্ড। স্টার প্লাসে সম্প্রচারিত অত্যন্ত বিখ্যাত এই ধারাবাহিকের সেটে 10 ই মার্চ, শুক্রবার বিকাল চারটে নাগাদ আগুন লাগে। জানা গিয়েছে, সিলিন্ডার ব্লাস্টের ফলে এই অগ্নিকাণ্ড ঘটেছে। গোরেগাঁও এলাকার ফিল্মসিটিতে চলছিল ‘গুম হ্যায় কিসি কে পেয়ার মেঁ’-র শুটিং।

যথাযথ অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকার ফলে খুব দ্রুত ধারাবাহিকের সেটে আগুন ধরে যায়। তবে ঘনিষ্ঠ সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, এই আগুন ‘গুম হ্যায় কিসি কে পেয়ার মেঁ’-র সেট থেকে ছড়িয়ে পড়ে পাশেই অবস্থিত আরও একটি জনপ্রিয় ধারাবাহিক ‘আজুনি’-র সেটে। এমনকি এই আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে অপর একটি ধারাবাহিক ‘তেরি মেরি দুরিয়াঁ’-র সেটও। অগ্নিকাণ্ডের সময় এই তিনটি ধারাবাহিকের সেট মিলিয়ে মোট দুই হাজার কর্মী কলাকূশলী উপস্থিত ছিলেন। অগ্নিকাণ্ডের সময় ‘গুম হ্যায় কিসি কে পেয়ার মেঁ’-র সেটে শিশুশিল্পীদের নিয়ে একটি দৃশ্যের শুটিং চলছিল। মুম্বই ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে পৌঁছালেও ততক্ষণে ভস্মীভূত হয়েছিল ফিল্মসিটির 2000 স্কোয়্যার ফিটের গ্রাউন্ড ফ্লোর স্টুডিও।

বিএমসি-র তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বাতাস যথেষ্ট জোরে প্রবাহিত হওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দুটি বড় হোস লাইন ও নয়টি মোটর পাম্পের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আপাতত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

‘অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’-র উচ্চপদস্থ আধিকারিক সুরেশ শ‍্যামলাল গুপ্তা (Suresh Shyamlal Gupta) এই ধরনের ভয়াবহ অগ্নিকাণ্ডের পরিপ্রেক্ষিতে ‘গুম হ্যায় কিসি কে পেয়ার মেঁ’-র নির্মাতাদের বিরুদ্ধে এফআইআর-এর দাবি তুলেছেন। তাঁর মতে, স্টার প্লাস চ্যানেল কর্তৃপক্ষ ও ফিল্ম সিটির ডিরেক্টরের বিরুদ্ধেও অবিলম্বে আইনি পদক্ষেপ গ্রহণ করা উচিত। অপরদিকে কলাকূশলীদের মধ্যে প্রশ্ন উঠেছে তাঁদের নিরাপত্তা নিয়েও। কারণ সেটে কোনো ধরনের অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না। ফলে সেই সময় সেটে উপস্থিত শিশুশিল্পীদের জন্য তৈরি হয়েছিল বিপজ্জনক পরিস্থিতি।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

whatsapp logo