whatsapp channel

VIDEO: ‘চুনরি চুনরি’ গানে দুর্দান্ত নেচে ফ্লোর কাঁপালেন যুবতী, মিস করলে হাত কামড়াবেন

বর্তমানে বিনোদনের ধারণাই বদলে দিয়েছে সোশ্যাল মিডিয়া (Social Media)। আট থেকে আশি এখন সবার হাতেই রয়েছে স্মার্টফোন। সোশ্যাল মিডিয়ায় অবাধ যাতায়াত সকলের। বিশালাকার নেট দুনিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে বিচরণ করেই সময়…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বর্তমানে বিনোদনের ধারণাই বদলে দিয়েছে সোশ্যাল মিডিয়া (Social Media)। আট থেকে আশি এখন সবার হাতেই রয়েছে স্মার্টফোন। সোশ্যাল মিডিয়ায় অবাধ যাতায়াত সকলের। বিশালাকার নেট দুনিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে বিচরণ করেই সময় কেটে যায় মানুষের। কাজের ফাঁকে হোক বা অবসর সময়ে সকলেই এক না একবার চোখ বুলিয়ে নেন মুঠোফোনের পর্দায়। ঢুঁ মেরে আসেন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে।

Advertisements

বর্তমান প্রজন্মের বেশিরভাগ মানুষেরই দিন শুরু হয় সোশ্যাল মিডিয়া দিয়ে। অনেকে বাস্তব দুনিয়ার বদলে এই ভার্চুয়াল জগতেই বেশি সময় কাটান। ডিজিটাল মাধ্যম জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ হয়ে যাওয়ায় দরকারি অদরকারি সব তথ্যই মেলে সোশ্যাল মিডিয়ায়। আমজনতা থেকে শুরু করে তারকারা, এমনকি দেশের প্রশাসনিক ব্যবস্থার সঙ্গে যুক্ত ব্যক্তিদেরও অফিশিয়াল অ্যাকাউন্ট রয়েছে সোশ্যাল মিডিয়ায়। দিন দিন গুরুত্ব বেড়েই চলেছে নেট দুনিয়ার।

Advertisements

Advertisements

এখন আর শুধু বিনোদনের একটা মাধ্যম হিসেবে আটকে নেই সোশ্যাল মিডিয়া। এটি অর্থ রোজগারেরও গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে তরুণ প্রজন্মের কাছে। ইউটিউবার, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কেরিয়ার শুরু করেছেন এমন মানুষের সংখ্যা নেহাত কম নেই। আর এই তালিকায় শুধু যে তরুণ প্রজন্ম রয়েছে তা কিন্তু নয়। ৪০-৭০ সব বয়সের মানুষই যুক্ত হয়েছেন কনটেন্ট তৈরির কাজের সঙ্গে। খ্যাতির সঙ্গে অর্থও মেলায় আরো বেশি সংখ্যক মানুষ সোশ্যাল মিডিয়ার দিকে ঝুঁকছে।

Advertisements

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে জনপ্রিয়তার নিরিখে সাজালে ইউটিউবের স্থান প্রথম দিকেই থাকবে। মূলত ভিডিওর জন্যই এই প্ল্যাটফর্মটি জনপ্রিয় হওয়ায় নেটিজেনদের একটা বড় অংশ ইউটিউবে ভিড় করেন ভিডিও দেখার জন্য। সম্প্রতি একটি নাচের ভিডিও নেটিজেনদের পছন্দের তালিকায় নাম লিখিয়েছে। জনপ্রিয় বলিউডি গান ‘চুনরি চুনরি’র সঙ্গে নেচে ভিডিও বাজিয়েছেন এক যুবতী। মুসকান কালরা নামে ওই যুবতী ইউটিউব জগতে বেশ জনপ্রিয় নাম। তাঁর এই নাচের ভিডিওটি ২ বছরেই ৩ কোটির বেশি ভিউ পেয়ে গিয়েছে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই