whatsapp channel

Lifestyle: গোপনে ইন্টারনেটে এগুলিই বেশি সার্চ করেন মেয়েরা, এমনকি ছেলেরাও বুঝতে পারেনা

প্রায় প্রতিটি মানুষই এখন প্রযুক্তি নির্ভর। ইন্টারনেট (Internet) সহজলভ্য হয়ে যাওয়ায় এবং প্রায় সবার হাতেই স্মার্টফোন থাকায় প্রায়ই বিভিন্ন বিষয় জানতে নেট মাধ্যমের দ্বারস্থ হয় অনেকেই। তবে সকলেরই সার্চ হিস্টোরি…

Avatar

Nirajana Nag

প্রায় প্রতিটি মানুষই এখন প্রযুক্তি নির্ভর। ইন্টারনেট (Internet) সহজলভ্য হয়ে যাওয়ায় এবং প্রায় সবার হাতেই স্মার্টফোন থাকায় প্রায়ই বিভিন্ন বিষয় জানতে নেট মাধ্যমের দ্বারস্থ হয় অনেকেই। তবে সকলেরই সার্চ হিস্টোরি হয় আলাদা আলাদা। বিশেষ করে পুরুষ এবং নারীর কৌতূহলও ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে। জানেন কি, অধিকাংশ মেয়েই গোপনে ইন্টারনেটে কিছু জিনিস সার্চ করে যা তারা প্রকাশ্যে স্বীকার করে না? কী কী রয়েছে সেই তালিকায় জানলে হতবাক হয়ে যাবেন!

চোখের নীচের ফোলা ভাব দূর করার উপায়- চোখের নীচে ফোলা ভাবের জন্য অনেকেই হীনমন্যতায় ভোগেন। তাই সমাধানের জন্য দ্বারস্থ হন ইন্টারনেটের। এই সমস্যা দূর করতে প্রথমেই বদলাতে হবে ঘুমের সময় এবং অভ্যাস। শসা এবং আলু কেটে চোখের তলায় রাখতে পারেন বা ব্যবহার করতে পারেন বরফ। এতে অনেকাংশেই ফোলাভাব দূর হয়।

ত্বকের বলিরেখা দূর করার উপায়- বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকেরও বয়স বাড়তে শুরু করে। এর ফলে দেখা দেয় বলিরেখা। এর জন্য প্রথম থেকেই যত্ন নেওয়া জরুরি। বলিরেখা পড়ার পরে টনক নড়লে অনেকটাই দেরি হয়ে যায়। ৩০ বছর হওয়ার আগে থেকেই ত্বকের যত্ন নিতে হয়। আর ৩০-এ পা দিলে প্রতিটি মেয়েরই উচিত অধিক যত্ন নেওয়া। অনেকেই ত্বকে বলিরেখা দূর করার জন্য ইন্টারনেটের দ্বারস্থ হন। এখানে প্রচুর ঘরোয়া টোটকা দেওয়া থাকে। সেসব দেখেই চর্চা শুরু করে দেওয়া উচিত।

চুলে কতদিন পরপর শ্যাম্পু করা উচিত- চুলের যত্নে শ্যাম্পু সবথেকে গুরুত্বপূর্ণ ধাপ। শরীরের মতো মাথার ত্বকেও ময়লা জমে, খুশকির সমস্যা হয়। তাই নির্দিষ্ট সময় অন্তর স্ক্যাল্প এবং চুল পরিস্কার করা বাধ্যতামূলক। সাধারণত সপ্তাহে দুদিন অন্তত শ্যাম্পু করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তবে যদি চুল তাড়াতাড়ি তেলতেলে হয়ে যাওয়ার সমস্যা থাকে বা ধুলো ময়লার সংস্পর্শে বেশি আসতে হয় তাহলে দুদিন অন্তরই শ্যাম্পু করা উচিত। পাশাপাশি তেল, কন্ডিশনার, সিরামের মতো প্রোডাক্টও ব্যবহার করা উচিত চুলের যত্নের জন্য।

দেহের লোম অপসারণের সহজ উপায়- বর্তমানে অনেক উপায়ই উপলব্ধ হয়েছে যেগুলির মাধ্যমে শরীরের অবাঞ্ছিত লোমগুলি দূর করা যায়। ভ্রুর জন্য তো বহু যুগ ধরে চলে আসছে থ্রেডিং। এছাড়া হাত পায়ের লোম তুলতে ওয়্যাক্সিং সহজ উপায়। বাড়িতেও লোম অপসারণের জন্য বাজারে অনেক প্রোডাক্ট রয়েছে যেগুলির মাধ্যমে সহজেই কাজ সম্পন্ন হয়। তবে লেজার থেরাপি করতে চাইলে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে।

স্মোকি আই করার সহজ উপায়- অনেক মেয়েই আরো সুন্দরী হয়ে উঠতে মেকআপ করতে পছন্দ করেন। আর এক্ষেত্রে স্মোকি আই লুক বিশেষ জনপ্রিয়। এর জন্য ইন্টারনেটে ধাপে ধাপে পদ্ধতি বলে দেওয়া রয়েছে। তার মধ্যে থেকে একটি বাছাই করে নিয়েই চেষ্টা করতে পারেন।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই