BollywoodHoop Plus

মা-বাবার বিচ্ছেদ, জীবন ছিল যাযাবরের মতো, কিভাবে অভিনেত্রী হলেন ক্যাটরিনা কাইফ!

গত শুক্রবার অর্থাৎ ১৬ ই জুলাই ৩৮ এ পা রাখেন ক্যাট সুন্দরী। এখনও অবিবাহিতা, চার্মিং, এবং পুরুষদের স্বপ্ন সুন্দরী। যখনই তিনি ক্যামেরার সামনে আসেন চোখ আটকে থাকে তার উপরেই। চলুন দেখি এক কিশোরী মডেল কিভাবে হয়ে উঠলেন বলিউডের অভিনেত্রী।

ক্যাটরিনা কাইফের বাবা ভারতীয় মুসলিম এবং মা ব্রিটিশ। এখনও তার ভিসা লন্ডনের হলেও ভারতের মাটিতেই তার রুটি রুজি। কাইফের জন্য হয় হংকং এ। এটি পরবর্তীতে চীনের আওতায় এসেছে। যখন তার বয়স মাত্র ৮ তখন তার পরিবার হংকং থেকে চীনে স্থানান্তরিত হন। ক্যাটরিনার বাবা ভারতীয় মুসলিম হয়েও ব্রিটিশ নাগরিকত্ব নেয়। কিন্তু বিয়ে সুখের হয়না। ক্যাটরিনা কাইফের বাবা মোহাম্মদ কাইফ তার মায়ের থেকে বিচ্ছেদ নিয়ে নেয় এবং সপরিবারে চীন ছেড়ে জাহাজে চড়ে জাপান থেকে ফ্রান্সে যান। এরপর সুইজারল্যান্ড, ক্রাকোউ, বার্লিন, বেলজিয়ামসহ পূর্ব ইউরোপের অনেক দেশে গমন করেন। একপ্রকার যাযাবরের জীবন যাপন করেন অভিনেত্রী তার মা ও অন্যান্য বোন ভাইয়ের সঙ্গে।

 

View this post on Instagram

 

A post shared by Katrina Kaif (@katrinakaif)

ক্যাটরিনার মা ছিলেন একজন NGO সংস্থার প্রধান। তাই মায়ের সঙ্গে ঘুরে ঘুরেই কাজ করতেন ক্যাটরিনা। যখন তার ১৪ বছর বয়স, তখন প্রথম মডেলিং দুনিয়ায় পা রাখেন। মডেলস্‌ ওয়ান এজেন্সী’র সাথে চুক্তিতে আবদ্ধ হয়ে লন্ডনে মডেলিং চালিয়ে যান। সেই সময় লন্ডনের চলচ্চিত্র নির্মাতা কাঈজাদ গুস্তাদের সঙ্গে তার পরিচয় হয় এবং তিনিই বলিউডে আসতে সাহায্য করেন ক্যাট সুন্দরীকে।

ভারতে এসে মডেলিং এর সুযোগ পান কিন্তু, চলচ্চিত্র পরিচালকেরা হিন্দি ভাষায় কথা বলতে না পারায় ক্যাটরিনা’র সাথে চুক্তিতে আবদ্ধ হতে দ্বিধাগ্রস্থ ছিলেন। শেষে ২০০৩ সালে বুম ছবিতে প্রথম কাজের সুযোগ পান তিনি। এরপর ২০০৫ সালে সরকার ছবিতে দ্বিতীয় কাজের সুযোগ। ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেন ক্যাটরিনা। নজরে আসেন সালমান খানের। এবং ঐ বছরেই ম্যায়নে পেয়ার কিউ কিয়া ছবিতে সালমান খানের সঙ্গে জুটি বাঁধেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Katrina Kaif (@katrinakaif)

এখন অক্ষয় হোক বা সালমান খান বহু ছবি করে ফেলেছেন কাইফ সুন্দরী এই দুজন তারকার সঙ্গে। এমনকি একেবারে প্রথম দিকে ভাইজানের সঙ্গে মন দেওয়া নেওয়া করে ফেলেছিলেন তিনি। যদিও এখন সেই সম্পর্ক শুধু বেস্ট ফ্রেন্ড এর মধ্যেই সীমাবদ্ধ। এছাড়াও রণবীর কাপুরের সঙ্গেও তার ঘনিষ্ঠতা ছিল, বর্তমানে ভিকি কৌশলের সঙ্গে গুঞ্জন শোনা গেলেও মুখ খোলেননি কাইফ সুন্দরী।

whatsapp logo