Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে মা দূর্গার নামেই করুন আপনার মেয়ের নামকরণ, জেনে নিন পাঁচটি সহজ নাম

বাড়িতে কন্যার সন্তান জন্মগ্রহণ করেছে? সে তো বড় আনন্দের বিষয়, কিন্তু নাম ঠিক করার সময় বড্ড সমস্যা হয়। অনেকেই ঈশ্বরের নাম দিয়ে কন্যার সন্তানের নাম দিতে চান, সেক্ষেত্রে যদি কেউ মা দুর্গা নামের সঙ্গে মিলিয়ে নাম রাখতে চান, তাই জন্যই আজকে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন পাঁচটি অসাধারণ মা দুর্গার নাম।

আদ্যা (Adya): এই নামটি আধুনিক ও অসাধারণ । বাঙালিদের মধ্যে এই নামটি একটু অপ্রচলিত হলেও বেশ জনপ্রিয়তা রয়েছে। এই নামের অর্থ প্রথমা, অর্থাৎ যে সব সময় এগিয়ে থাকে, এবং আদিশক্তি। পৃথিবীকেও অর্থাৎ বিশ্বকেও এই নামে ডাকা হয়।

আর্যা (Arya): দেবী দুর্গার দয়াময়ী রূপ হল আর্যা। যারা A দিয়ে নাম রাখতে চান, আদরের কন্যার জন্য, এই ছোট্ট সুন্দর নামটি রাখতে পারেন।

সৌম্যা (Soumya): এই নামটি দক্ষিণ ভারতীয় অত্যন্ত জনপ্রিয় নাম। যারা S নাম রাখতে চান, ছোট সুন্দর দুই অক্ষরের নাম, চাইলে এই নামটি আপনার মেয়ের জন্য রাখতে পারেন।

শম্ভাবী (Sambhabi): যারা S দিয়ে নাম রাখতে চান তারা এই নামটিও রাখতে পারেন। শম্ভু অর্থাত্‍ মহাদেব। তার স্ত্রী দেবী দুর্গা। তাই তাকে শম্ভাবী নামে ডাকা হয়, চাইলে এই নামটিও রাখতে পারেন।

স্তুতি (Stuti): ‘স্তুতি’ নামের অর্থ প্রশংসা। এই নামটিও বেশ জনপ্রিয় ভারতীয়দের মধ্যে। চাইলে মেয়ের জন্য রাখতে পারেন এই S দিয়ে নাম।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক