Hoop NewsHoop Trending

গরম পড়তেই সোনার দামে বাম্পার পতন, রইলো একনজরে আজকের বাজার দর

সোনার দাম কমলে মধ্যবিত্ত বাবা মায়ের বেশ ভালোই হয়। সে কম হলেও ক্ষতি নেই, আর একটু বেশি দাম কমলে তো হলে তো আর কিছু বলার উপায় রাখেনা।সোনায় সোহাগা। মার্চের শুরু থেকে সোনার দাম পড়েই চলেছে এক নাগারে। মার্চ মাস পড়তেই ২ তারিখে কলকাতায় ২২ ক্যারাট ও ২৪ ক্যারাটের মোট সোনার দামে পতন হয়েছিল ২০,০০০ টাকা। ২দি পর ৪ মার্চ ২২ ক্যারাট ও ২৪ ক্যারাটের মোট সোনার দামে পতন হয়েছিল ১৪ হাজার টাকা।

শুক্রবার ভারতীয় বাজারে ফের কমল সোনা ও রূপোর দাম। এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪,৯০৪ টাকা। সোনার দামে এ দিনই রেকর্ড পতন হয়। এই দিন আগের রেকর্ড দামের থেকে প্রায় ১১,০০০ টাকা কম রয়েছে সোনার । খুশিতে আত্মহারা বাঙালির। কলকাতায় আজ ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৪২৪ টাকা, গতকাল কমেছে ২৩৪ টাকা, ৮ গ্রামের দাম ৩৫,৩৯২ টাকা কমেছে ২৭২ টাকা, ১০ গ্রামের দাম ৪৪,২৪০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,৪২,৪০০ টাকা।

অন্যদিকে ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৬৯৪ টাকা কমেছে ৩৪ টাকা, ৮ গ্রামের দাম ৩৭,৫৫২ টাকা কমেছে ৩৪০ টাকা, ১০ গ্রামের দাম ৪৬,৯৪০ টাকা ১০০ গ্রামের দাম ৪,৬৯,৪০০ টাকা। ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম মোট ৮০০০ টাকা কমেছে। এদিকে সোনার মতো রুপোর দাম ও বেশ কমে গিয়েছে। এক কেজি রুপোর দাম এক শতাংশ কমে হয়েছে ৬৭,১০০ টাকা। বৃহস্পতিবার রুপোতেও প্রতি কিলোগ্রামে ১০০০ টাকা বৃদ্ধি পেয়েছিল। তাতে বেশ চিন্তায় ছিল অনেকে। আন্তর্জাতিক বাজারে রুপোর দাম ০.৬ শতাংশ।

whatsapp logo