whatsapp channel

বিয়ের মরশুমে চরম স্বস্তির খবর, সোনার দামে রেকর্ড পতন, দেখে নিন বাজারদর

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন…

Avatar

HoopHaap Digital Media

করোনা মহামারির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। ভ্যাকসিন বেরোনোর পর থেকেই বিগত কিছু দিন ধরে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম।

সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, করোনা তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। আজ মার্চ মাসের ষষ্ট দিন আর বাংলা মতে ফাল্গুন মাস চলছে মানে বিয়ের মাস। ফের শনিবার ভারতের বাজারে কমলো হলুদ ধাতুর দাম। গত ২০২০ সালের ৭ অগাস্ট সোনার দাম ৫৬,২০০ টাকা হয়। সেই রেকর্ডের থেকে কার্যত ১০ হাজার টাকা নীচে নামল হলুদ ধাতুর দাম।

আজ কলকাতার বহু জায়গায় সোনার দাম কমেছে। একনজরে দেখে নেওয়া যাক। সোনার দাম মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে ১০ গ্রামে সোনার সাম দাঁড়িয়েছে ১ গ্রামে ৪৪১৬ টাকা ৮ গ্রামে – ৩৫,৩২৮ টাকা , ১০ গ্রামে ৪৪,১৬০ ১০০ টাকা আর ১০০ গ্রামে ৪,৪১,৬০০। আজ ২৪ ক্যারেট সোনার দাম ও কমেছে। ১ গ্রামের দাম ৪৪৪২ টাকা, ৮ গ্রামের দাম ৩৫৫৩৬ টাকা, ১০ গ্রামের দাম ৪৪৪২০ টাকা, ১০০ গ্রামের দাম ৪,৪৪২০০ টাকা ৷ আর রুপোর দাম রুপোর দাম প্রতি গ্রাম ৬৫.৭০ টাকা। ফলে ১ কেজিতে রুপোর দাম ৬৫৭০০ টাকা হয়েছে। প্রতি কেজি ২৮০ টাকা বেড়েছে।

Avatar

Leave a Comment