whatsapp channel

একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

করোনাভাইরাস পরিস্থিতিতে মার্কিন আর্থিক প্যাকেজের আশায় ছিলেন লগ্নিকারীরা। গত বছর করোনার জন্য হলুদ ধাতুর দাম ক্রমশ বেড়েছিল অনেকটাই। কোটাক সিকিউরিটিজের কমোডিটি রিসার্চের প্রধান এবং সহ-সভাপতি রবীন্দ্র রাও জানিয়েছেন, সম্প্রতি যে…

Avatar

HoopHaap Digital Media

করোনাভাইরাস পরিস্থিতিতে মার্কিন আর্থিক প্যাকেজের আশায় ছিলেন লগ্নিকারীরা। গত বছর করোনার জন্য হলুদ ধাতুর দাম ক্রমশ বেড়েছিল অনেকটাই। কোটাক সিকিউরিটিজের কমোডিটি রিসার্চের প্রধান এবং সহ-সভাপতি রবীন্দ্র রাও জানিয়েছেন, সম্প্রতি যে উত্থান হয়েছিল মার্কিন ডলার সূচকের, তা কিছুটা কমে যাওয়াতে আবার সোনার দাম কমতে চলেছে। একইসঙ্গে মিশ্র মার্কিন কর্মসংস্থান সংক্রান্ত রিপোর্ট এবং মার্কিন আর্থিক প্যাকেজের আশার জেরে উত্থানের সাক্ষী থেকেছে হলুদ ধাতু। ফের মার্চ মাসের শুরুতেই ভারতের বাজারে কমলো
হলুদ ধাতুর দাম।

কোভিড পরিস্থিতির মধ্যে আকাশ ছোঁয়া হয়ে উঠেছিল সোনার দাম। মধ্যবিত্তকে এক বার ভাবতে হত সোনা কিনবে কিনা। আসল কারণ ছিল ইচ্ছে থাকলেও সাধ্য ছিলনা। কিন্তু এই আর মারণ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পর থেকেই এর দর পড়তে থাকে। এই মহামারির অভিশাপে বিশ্বজুড়ে অর্থনৈতিক কর্মকাণ্ড থমকে পড়েছিল। কিন্তু কার্যকরি প্রতিষেধক আবিষ্কারের পর থেকে আর আমেরিকার সরকার পরিবর্তনে কিছুটা আশার আলো জ্বলে উঠেছিল। মার্চের শুরু থেকে ক্রমাগত নিম্নমুখী সোনার দাম। নতুন বছরে পড়তেই প্রথম থেকে এখনো পর্যন্ত ১০ গ্রাম সোনার দাম ৫,০০০ টাকার বেশি কমেছে। অর্থাৎ রেকর্ড দরের থেকে ১০ গ্রাম হলুদ ধাতুর দাম প্রায় ১১,৫৫০ টাকা পড়ে গিয়েছে।

সপ্তাহের শুরুতে সোমবার কমোডিটি এক্সচেঞ্জে আজ ১০ গ্রাম সোনার দাম ৪৪,৬৫৩ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৫,২৯৬ টাকা। ১ গ্রাম সোনার দাম ৪,৬৫৩ টাকা। ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৪৬, ৮১০ টাকা। গতকালের চেয়ে ৫০ টাকা কমেছে। এখন ফাল্গুন মাস শুরু হয়ে গিয়েছে। বিয়ের মাস চলছে আর দেরী না করে তাড়াতাড়ি বিয়ের গয়না কিনে ফেলুন।

একনজরে রুপোর দাম ও দেখে নেওয়া যাক। অন্যদিকে রুপোর দাম বেশ বেড়েছে। এক কেজি রুপোর দাম ১.৩ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে। ১ কেজিতে দাঁড়িয়েছে ৬৬,৪৬৫ টাকা আর ১০০ গ্রাম রুপোর দাম ৬৬৫০ টাকা।

Avatar

Leave a Comment