Finance News

Gold Price: পুজোর মুখে কি বাড়বে নাকি কমবে? কেমন হবে সোনার দাম?

সেপ্টেম্বর মাসে এমনিতেই সোনার দাম একটু বেশির দিকেই থাকে

সোনার দাম কম বেশি হওয়ার সাথে বাজারের ওঠানামা অনেকটাই নির্ভর করে। আগামী দিনে সোনার দাম কমবে নাকি বাড়বে সেটা নির্ভর করে বাজার কিভাবে কাজ করছে সেটার উপরে। তবে সোনার দাম আরো কয়েকটি বিষয়ের উপরে নির্ভর করে, এবং তার মধ্যে আছে পুনরায় মারণ কোভিড পরিস্থিতির উত্থান, মার্কিন ডলারের মূল্য, আমেরিকা-চিন বিশ্ব সম্পর্ক পুনঃস্থাপন, মুদ্রাস্ফীতি/ সুদের হার, টাকা ছাপা এবং আরও নানা কিছু। সবকিছু মিলিয়ে আমাদের পরবর্তী পদক্ষেপ নিতে হয় এই সোনার দাম সম্পর্কিত। আবার আরো একটা বিষয় আছে সোনার দামের ক্ষেত্রে। আপনারা অনেকেই জানেন, সোনার দাম মেট্রো শহরগুলিতে মোটামুটি একই রকম হলেও, অন্যান্য শহরে অনেক সময় কম হয়। তাই সব বিষয়টাই আমাদের খেয়াল রাখতে হবে। সেই সব বিষয় খেয়াল রেখেই আমরা আপনাদের আগামী মাসের সম্ভাব্য সোনার দাম জানতে চলেছি।

সেপ্টেম্বর মাসে এমনিতেই এই সোনা ও রুপোর দাম একটু বেশি থাকে। সেই ট্রেন্ড দেখেই সোনার দামের বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী ১ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার মূল্য ৬১৮৩ টাকা। এইদিন, সর্বোচ্চ দাম হতে পারে ৬২০৮ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৬০ টাকা। ২ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম সোনার মূল্য ৬১৮৭ টাকা। সর্বোচ্চ দাম হতে পারে ৬২০৯ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৬৩ টাকা। ৩ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম সোনার মূল্য হতে পারে ৬১৭৯ টাকা। সর্বোচ্চ দাম হতে পারে ৬২০৬ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৫৩ টাকা।

অন্যদিকে, ৪ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম সোনার মূল্য ৬১৭৫ টাকা। সর্বোচ্চ দাম হতে পারে ৬১৯৮ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৫২ টাকা। ৫ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম সোনার মূল্য ৬১৮২ টাকা। সর্বোচ্চ দাম হতে পারে ৬২০৭ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৫৯ টাকা। ৬ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ১ গ্রাম সোনার মূল্য ৬১৮৭ টাকা। সর্বোচ্চ দাম হতে পারে ৬২০৯ টাকা এবং সর্বনিম্ন দাম হতে পারে ৬১৬৬ টাকা।

তবে এই দামের হিসাব পুরোপুরি অনুমান প্রসূত। সামনের মাসে যে দাম এরকম হবেই, সেরকম কোনো ব্যাপার নেই। এই দাম আলাদা রকমের হতেও পারে আবার এই দাম একই হতে পারে।

whatsapp logo