Advertisements

Gold Price: একটানা পতন দামে, এটাই সুযোগ কেনার, সোমবার কলকাতায় কত দর চলছে সোনার!

Nirajana Nag

Nirajana Nag

Follow

প্রায় প্রতিদিনই আপডেট করা হয় সোনা (Gold Price) রূপোর দাম। বেশিরভাগ দিনেই ব‍্যাপক হারে পরিবর্তন হয় সোনার দামে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। সোমবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

সোমবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে গত রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। বুধবার দাম একই থাকার পর বৃহস্পতিবার এবং শুক্রবার আরো দাম বাড়ে সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দর ছিল ৭,৩২৫ টাকা। আর ১০০ গ্রামের দাম ছিল ৭,৩২,৫০০ টাকা। তবে শনিবার অনেকটাই দাম কমেছিল সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছিল ৭,২৩৮ টাকা আর ১০০ গ্রামের দর হয়েছিল ৭,২৩,৮০০ টাকা। এদিন মোট ৮,৭০০ টাকা হ্রাস পেয়েছিল সোনার দাম। রবিবার অবশ‍্য সোনার দামে কোনো ফারাক পড়েনি। অর্থাৎ শনিবারের দামেই বিকিয়েছে ২৪ ক‍্যারাট সোনা। সোমবার সামান‍্য হলেও
কমেছে সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭২৩৭ টাকা, নাকি ভাই দুষ্ঠুমি করে ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩,৭০০ টাকা। অর্থাৎ এদিন দাম কমেছে ১০০ টাকা।

শনিবার অনেকটা দাম পড়েছে সোনার। এদিন এক গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬৩৫ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দর ছিল ৬,৬৩,৫০০ টাকা। এদিন মোট দাম কমেছিল ৮,০০০ টাকা। শনিবার দামে ব‍্যাপক পতনের পর রবিবার অপরিবর্তিত থেকে ২২ ক‍্যারাট সোনার দাম। কিন্তু সোমবার আরো কমেছে গহনা সোনার দাম। ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৩৪ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৬,৬৩,৪০০ টাকা। এক্ষেত্রেও দাম কমেছে ১০০ টাকা।

শনিবার ৬,৫০০ টাকা কমে ১০০ গ্রাম ১৮ সোনার দর ছিল ৫,৪২,৯০০ টাকা। রবিবারও ১৮ গ্রাম সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। এদিনও ৫,৪২,৯০০ টাকায় বিকিয়েছে ১৮ গ্রাম সোনা। তবে এবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২,৮০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ১০০ টাকা।

সোমবার রূপোর দাম

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪ টাকা। ১ কেজি রূপোর দর ছিল ৯৪,০০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছিল একধাক্কায় ১,৫০০ টাকা।

শনিবার কমেছিল রূপোর দর। এদিন ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯২ টাকা।

১ কেজি রূপোর দাম হয়েছিল ৯২,০০০ টাকা। মোট দাম কমেছিল ২,০০০ টাকা।

রবিবার সোনার মতোই পরিবর্তিত থেকেছে রূপোর দাম। এদিন ৯২,০০০ টাকাই ছিল ১ কেজি রূপোর দর।

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯১.৯০ টাকা আর ১ কেজি রূপোর দাম রয়েছে ৯১,৯০০ টাকা। অর্থাৎ এদিন রূপোর দামে মোট পতন হয়েছে ১০০ টাকা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow