Finance News

Gold Price: মঙ্গলের পর বুধেও সস্তা সোনা, বড়সড় পতন দামে, জেনে নিন আজকের দর

দৈনন্দিনের ব‍্যস্ত জীবনে কিছু কিছু তথ‍্য নজরে রাখতে হয় কমবেশি সবাইকেই। এর মধ‍্যে অন‍্যতম হল, দৈনিক সোনা (Gold Price) এবং রূপোর দাম কতটা বেড়েছে? আসলে সোনা এমন একটি ধাতু যার দামে উত্থান পতন লেগেই থাকে। অনেকেই সোনায় বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য এবং যারা সোনার গয়না কিনবেন তাদের জন‍্যও সোনার দর জেনে রাখা উচিত।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ১০ জুলাই, বুধবার কলকাতায় কত চলছে সোনার দর?

বুধবার সোনার দাম

সোনার দামে নিত‍্য উত্থান পতন লেগেই থাকে। কখনো অনেকটা বেড়ে যায় দাম, কখনো আবার এক ধাক্কায় কমে যায়। আবার কখনো টানা কয়েকদিন ধরে সোনার দাম থাকে অপরিবর্তিত।  সোমবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫৮ টাকা এবং ১ কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৫,৮০০ টাকা। মোট দাম কমেছিল ২,২০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭৩২০ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩২,০০০ টাকা। বুধবারেও সোনার দামে কোনো পরিবর্তন হয়নি।

সোমবার ১ কেজি গহনা সোনার দাম হয়েছিল ৬,৭৪,৫০০ টাকা। অর্থাৎ দাম কমেছিল ২,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭১০ টাকা। কেজিপ্রতি গহনা সোনার দাম ছিল ৬,৭১,০০০ টাকা। বুধবার ২২ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। এদিন কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৭১,০০০ টাকা।

সোমবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫১৯ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৫,৫১,৯০০ টাকা। অর্থাৎ মোট দাম কমেছিল ১,৬০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯,০০০ টাকা। বুধবারেও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪৯০ টাকা। দামে কোনো পরিবর্তন হয়নি এদিন।

বুধবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম হয়েছিল ৯৫ টাকা। কেজি প্রতি রূপো বিক্রি হচ্ছে ৯৫,০০০ টাকায়। মোট দাম বেড়েছে ২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.১০ টাকা। এদিন ১ কেজি রূপোর দাম থেকেছে ৯৫,১০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ১০০ টাকা।

বুধবার কমেছে রূপোর দাম। এদিন গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৯৪.৫০ টাকা। এক কেজি রূপোর দাম এদিন রয়েছে ৯৪,৫০০ টাকা। মোট ৬০০ টাকা কমেছে রূপোর দাম।

Related Articles