Hoop NewsHoop Trending

Gold Price Today: বিয়ের মরশুমে কি আজ সস্তা হল সোনা! জেনে নিন আজকের দর

শীতের শুরুতেই বাংলার ঘরে ঘরে বেজেছে বিয়ের বাজনা। ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। নভেম্বর মানেই বিয়ের মরশুম, এমনটাই বিশ্বাস বাঙালি। তবে এই সাত পাকে বাঁধা পড়ার সময় সোনার দামে বৃদ্ধি যেন বিপাকে ফেলেছিল মধ্যবিত্তদের। সোনা কিনতে এই শীতেও কপাল ঘামে ভিজেছিল অনেকের। হলুদ ধাতুর মহার্ঘ হয়ে ওঠার বিষয়টি যেন ক্রমেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছিল। এখনও অব্যহত সোনার মূল্যবৃদ্ধি। একনজরে দেখে নিন সোনা ও রূপার দাম।

আজ কলকাতায় সোনার দাম (২১.১১.২০২২-সোমবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৩,০২০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৬০০ টাকা। গতকাল কলকাতায় সোনার দাম (২০.১১.২০২২-রবিবার) (১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৩,০২০ টাকা। (২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৮,৬০০।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

কলকাতায় রূপার দাম (২১.১১.২০২২-সোমবার)

৬০,৬০০ টাকা প্রতি কেজি।

কলকাতায় রূপোর দাম (২০.১১.২০২২-রবিবার)

৬১,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস

৪০০ টাকা প্ৰতি কেজি

জানা গেছে গতকাল আন্তর্জাতিক বাজারে কমেছে সোনার দাম। ফলে দেশীয় বাজারে তেমন মূল্যবৃদ্ধি হয়নি এই হলুদ ধাতুর। এদিন বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম রয়েছে ১,৭৪৬.৩৪ মার্কিন ডলার। এদিকে সোমবার দাম কমেছে টাইটান এবং পিসি জুয়েলার্স কোম্পানির শেয়ারের। এদিন টাইটানের শেয়ারের দাম হয়েছে ২,৫৫৪.৯০ টাকা এবং পিসি জুয়েলার্সের শেয়ারের দাম কমে হয়েছে ৭৮.৬০ টাকা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা