Hoop News

Gold Price Today: শুক্রবার সোনার দামে ঘটল এই গুরুত্বপূর্ণ পরিবর্তন

নতুন বছর শুরু হতেই দিন প্রতিদিন নতুন রেকর্ড স্পর্শ করছিল সোনার দাম। ২৪ ক্যারেট সোনার দাম প্রায় ৬০ হাজারের গন্ডি স্পর্শ করেছিল জানুয়ারিতে। আর বিয়ের মরশুমে এমন দাম চিন্তা বাড়াচ্ছিল ক্রেতাদের মনে। তারপর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বাজেট ঘোষণার পরের দুদিন আরো হুহু করে বৃদ্ধি পেয়েছিল আয়নার দাম। কেন্দ্রীয় আর্থিক বাজেটে তেমনই ইঙ্গিত ছিল যদিও। তবে সপ্তাহ গড়াতেই আবারও মেজাজ বদলে গিয়েছিল সোনা ও রূপার দামের।

শুক্রবার বাজার খুলতেই হলুদ ধাতুর মূল্যগ্রাফের সেই মেজাজ বজায় থাকল। এদিন কলকাতার বাজারে একইসঙ্গে দাম কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার। পাল্লা দিয়ে এদিন কমে গেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১০.০৩.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৫,৫৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫০,৯০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৯.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৫,৬৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫১,০০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১০.০৩.২০২৩-শুক্রবার)
৬৪,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৯.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৬৪,৪৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮১২.৫০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৩২.৪০ মার্কিন ডলার। তবে তার প্রভাবে দেশীয় বাজারে সোনার দাম বাড়েনি। কারণ এদিন দেশীয় বাজারে দাম কমেছে হলুদ ধাতুর।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা