whatsapp channel

Gold Price Today: দীপাবলির আগে ফের সস্তা হল সোনা, জেনে নিন শনিবারের বাজারদর

গতকাল পেরিয়েছে ধনতেরাস। আগামীকাল দীপাবলি। আলোর উৎসবের সঙ্গে আগামীকাল কালীপুজো হয়ে থাকে বাঙালি। যারা ধনতেরাস উৎসব পালন করেন না, তারা দীপাবলির আগে সোনার গয়না কিনে থাকেন। তাই এই সময়টা গয়নার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

গতকাল পেরিয়েছে ধনতেরাস। আগামীকাল দীপাবলি। আলোর উৎসবের সঙ্গে আগামীকাল কালীপুজো হয়ে থাকে বাঙালি। যারা ধনতেরাস উৎসব পালন করেন না, তারা দীপাবলির আগে সোনার গয়না কিনে থাকেন। তাই এই সময়টা গয়নার দোকানে ক্রেতাদের ভিড় জমতেই থাকে। তাই এই সময় সোনার দাম কতটা বাড়ল বা কতটা কমে গেল, সেদিকে নজর থাকে কমবেশি সকলেরই। তবে বিজিকত সময়ে বাড়তে থাকা সোনার দাম চিন্তায় ফেলেছে ক্রেতাদের।

Advertisements

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (১১.১১.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৯০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (১০.১১.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,০০০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১১.১১.২০২৩-শনিবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১০.১১.২০২৩-শুক্রবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারেও নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৮১.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১০৭৭.১০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা