whatsapp channel

Gold Price Today: বুধবার মুখ থুবড়ে পড়ল সোনার দাম, দেখে নিন বাজারমূল্য

বৈশাখ পেরিয়ে বাংলা ক্যালেন্ডার এখন জৈষ্ঠ্যের ঘরে।আর এই মাসও হল বাঙালির মধুমাস। গ্রীষ্মের তীব্র দাবদাহ উপেক্ষা করেই এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই হাটে বাজারে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বৈশাখ পেরিয়ে বাংলা ক্যালেন্ডার এখন জৈষ্ঠ্যের ঘরে।আর এই মাসও হল বাঙালির মধুমাস। গ্রীষ্মের তীব্র দাবদাহ উপেক্ষা করেই এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই হাটে বাজারে ভিড় বাড়ে। এই সময় জামাকাপড়ের দোকানের পাশাপাশি গয়নার দোকানেও ভিড় বাড়ে। এর পাশাপাশি সোনার দাম নিয়েও এই সময় ক্রেতাদের মধ্যে কৌতুহল থেকেই থাকে।

গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। তবে সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। তবে এদিন সামান্য কমে গেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৩.০৬.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৪০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৩.০৬.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৪০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৩.০৬.২০২৩-মঙ্গলবার)
৭৪,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৩.০৬.২০২৩-মঙ্গলবার)
৭৪,৪০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৬১.৯৬ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৪৮.৩১ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা