Hoop NewsHoop Trending

পুজোর আগেই সোনার দামে রেকর্ড পতন, মুখে হাসি সাধারণ মানুষের

করোনা আবহে সোনার দাম বাজারে একেবারে পড়ে গিয়েছিল। কিন্তু সামনে পুজো আসছে। তাই বাঙালির ঘরে সামান্য সস্তি। আন্তজার্তিক স্পট মার্কেটে সোনার দাম নিয়ে সেভাবে টানা পোড়েন নেই। তাই আজ ভারতের মানচিত্রে সোনা আর রুপোর দামের চিত্র টা অন্যরকম। একনজরে দেখে নেওয়া যাক আজ ভারত ও অন্যান রাজ্যের অন্য জায়গায় সোনার দাম কিরকম?

আজ কলকাতায় সোনার দাম এক লাফে প্রতি গ্রামে কমেছে ৷ কলকাতায় ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৫,০১৩ টাকা (কমেছে ২২ টাকা) আর ৮ গ্রাম সোনার দাম ৪০,১০৪ টাকা (কমেছে ১৭৬ টাকা)। ১০ গ্রাম সোনার দাম ৫০,১৩০ টাকা কমেছে ২২০ টাকা ৷ আর ১০০ গ্রামের দাম ৫,০১,৩০০ টাকা তাহলে কমেছে ২,২০০ টাকা। ২২ ক্যারাট সোনার পাশাপাশি ২৪ ক্যারাট সোনার দামে ও কমেছে। সব মিলিয়ে কলকাতায় ২২ ও ২৪ ক্যারাট সোনার দামে প্রায় ৪ হাজার টাকা কমেছে।

দেশের বিভিন্ন শহরে সোনার দামের গ্রাফ সম্পূর্ণ আলাদা। এই সোনার দাম কর আর শুল্কের ওপর নির্ভর করে। মুম্বাইতে আজ ২২ ক্যারেট সোনার দাম ৫০,৫৫০ টাকা আর চেন্নাইতে ৫২,৭৫০ টাকা,দিল্লীতে ৫৩,৭৪০ টাকা।

আজ কলকাতায় রুপোর দাম ১ গ্রাম রুপোর দাম ৬১.৬০ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৪৯২.৮০ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬১৬ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬১৬০ টাকা ও ১ কেজি রুপোর দাম ৬১৬০০ টাকা। গত সেশনে রুপোর দাম ১.৬ শতাংশ বেড়েছিল।

whatsapp logo