whatsapp channel

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম!

এক সপ্তাহ আগে পর্যন্ত সোনা ও রূপার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল। কিন্তু বিশ্ব বাজারে অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি এবং ডলার সূচক এ সব কিছুই সোনা-রুপোর চাহিদার ওপর প্রভাব ফেলেছে। এই কারণে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

এক সপ্তাহ আগে পর্যন্ত সোনা ও রূপার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল। কিন্তু বিশ্ব বাজারে অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি এবং ডলার সূচক এ সব কিছুই সোনা-রুপোর চাহিদার ওপর প্রভাব ফেলেছে। এই কারণে চাহিদা কমে যাওয়ায় সোনা ও রুপোর দাম কমেছে। এমন পরিস্থিতিতে যারা সোনা-রুপো কেনার কথা ভাবছিলেন, তাদের জন্য এখন সুবর্ণ সুযোগ রয়েছে।

গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। তবে সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সকালে বাজার খুলতেই বদলে চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি এদিন স্থিতিশীল অবস্থায় রইল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৭.০৪.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৬.০৪.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৪০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৭.০৪.২০২৩-সোমবার)
৭৮,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৬.০৪.২০২৩-রবিবার)
৭৮,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০০৪.০০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২০০৪.৮০ মার্কিন ডলার। এর প্রভাবে দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা