Hoop NewsHoop Trending

Gold Price Today: রবিবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

বাজেটের পর সোনার দাম বৃদ্ধির আশঙ্কা সত্যি হয়েছিল বিগত কয়েকদিনে। মূল্যবৃদ্ধি ঘটেছিল সোনার। নাভিশ্বাস শুরু হয়েছিল সাধারণ ক্রেতাদের। কারণ এখন চলছে বিয়ের মরশুম। তবে গত সপ্তাহের শুরু থেকেই ফের নিম্নমুখী হতে থাকে সোনার দাম। বিয়েবাড়ির কেনাকাটাও বৃদ্ধি পায় বাজারে। কিন্তু রবিবার, ছুটির দিনে ফের উর্ধমুখী সোনার বাজার। পাল্লা দিয়ে পরিবর্তিত হল রূপোর বাজারদরও।

রবিবার অনেকটাই বৃদ্ধি পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাল্লা দিয়ে বৃদ্ধি পেলে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৯.০২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৮.০২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৯০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৪৫০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৯.০২.২০২৩-রবিবার)
৬৬,১০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (১৮.০২.২০২৩-শনিবার)
৬৫,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শনিবার বিশ্ব বাজারেও কিছুটা নিম্নমুখী ছিল সোনার দাম। তার প্রভাব দেশীয় বাজারে পড়েছে বলে জানা গেছে। এদিন বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৪১.৮৬ মার্কিন ডলার। কিন্তু রবিবার আন্তর্জাতিক বাজারেও বৃদ্ধি পেল সোনার দাম। তারই প্রভাব দেশীয় বাজারে পড়ল ছুটির দিনে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা