Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শেষদিনে ক্রেতাদের স্বস্তি ফেরাল সোনার দাম

করোনাকালীন সময়ের পর থেকেই বদলে গিয়েছে জনসাধারণের চিন্তাভাবনা। লকডাউনের পর থেকেই মানুষজনের মধ্যে সোনার উপর বিনিয়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। আর এই কারণেই সোনার বাজার সবসময়ই সরগরম থাকে। ক্রেতাদের ভিড় লেগেই থাকে গয়নার দোকানে। আর এর মাঝেই সোনার দামের উত্থান ও পতনের দিকে নজর থাকে সকলের।

গতকাল শুক্রবারও কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের শেষদিন অর্থাৎ শনিবার বাজার খুলতেই একই রইল চিত্রটা। এদিন কলকাতার বাজারে একইসঙ্গে স্থিতিশীল অবস্থায় রইল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন বৃদ্ধি বা হ্রাস ঘটেনি রূপোর দামেও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০১.০৪.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (৩১.০৩.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০১.০৪.২০২৩-শনিবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (৩১.০৩.২০২৩-শুক্রবার)
৭৪,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে কিছুটা নিম্নমুখী সোনার দাম। শুক্রবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮১.৩০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৬৯.৫০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে পড়েনি। কারণ আজ দেশীয় বাজারে সোনার দাম রয়েছে স্থিতিশীল।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা