whatsapp channel

Weather Report: নির্ঝঞ্ঝাট পুজো নাকি একটানা বৃষ্টি! বিস্তারিত জেনে নিন আবহাওয়ার খবরে

মহালয়া মানে পুজো শুরু।এরমধ্যে অনেকেই প্যান্ডেল যাওয়া প্রতিমা দর্শন শুরু করে দিয়েছে, কারণ অষ্টমী নবমীর ভিড় চরমে থাকে। তবে যারা খুব ঘুরতে পছন্দ করে এবং খেতে তারা মহালয়া থেকেই টুকটাক…

Avatar

HoopHaap Digital Media

মহালয়া মানে পুজো শুরু।এরমধ্যে অনেকেই প্যান্ডেল যাওয়া প্রতিমা দর্শন শুরু করে দিয়েছে, কারণ অষ্টমী নবমীর ভিড় চরমে থাকে। তবে যারা খুব ঘুরতে পছন্দ করে এবং খেতে তারা মহালয়া থেকেই টুকটাক ঠাকুর দেখা, ঘোরা, আড্ডা, খাওয়ায় চালু করে দেয়। এই সময় স্ট্রিট ফুডের চাহিদাও বেড়ে যায়। রাস্তার দুধারে দিয়ে নানান রকমের খাবারের মেলা লেগে যায়। পকেট একটু গরম থাকলেই কে আটকায়।

কিন্তু, সবই ঠিক আছে, যদি বৃষ্টি হাতছানি দেয় বা বৃষ্টি তা তা থৈ থৈ করে, কি ভাবছেন আপনি? কালো মেঘ পিঠ দেখায় বলে বুক দেখাবে না? এই কালো মেঘ আর নিম্নচাপ যতই ভিক্টোরিয়া ঘুরুক সময়ে অসময়ে নিম্নচাপ তৈরি করে ঠিক কাক স্নান করিয়ে দেবে আপনাকে। চলুন এবার জানি আবহাওয়া অফিস কি বলছে।

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। যদিও দক্ষিণবঙ্গে পরে দুঃখ আছে কপালে। বৃষ্টির বিশেষ সম্ভবনা এখন নেই। অর্থাৎ শরৎ দারুন উপভোগ করা যাবে। চিন্তার ভাঁজ শুধু কলকাতার বুকে। সূত্র বলছে, বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী, নবমী ও দশমীর দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এই মুহূর্তে, দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলোতে আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টিপাত হতে পারে। কিন্তু, উপকূলবর্তী অঞ্চলগুলো নিম্নচাপের জেরে ফের বিধ্বস্থ হতে পারে। মৎস্যজীবীদের সাবধান করা আছে। এবং যারা ক্ষুদ্র ব্যবসায়ী তাদের উদ্দেশ্যেও সাবধান বাণী রয়েছে। এছাড়াও, পুজোতে ছাতা ও মাস্ক বহন করা আবশ্যক।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media