whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবারে ক্রেতাদের জন্য সুখবর! একধাক্কায় রেকর্ড পতন সোনার দামে

ভারতে সোনার চাহিদা অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। তাই দেশবাসীর নজর থাকে সোনা ও রূপার দামে। তবে ভারতেসোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতে সোনার চাহিদা অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। তাই দেশবাসীর নজর থাকে সোনা ও রূপার দামে। তবে ভারতেসোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। প্রথমে জেনে নেওয়া যাক আজ কলকাতা সহ দেশের প্রধান শহরগুলিতে সোনার দাম কত থাকল।

এই উর্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার সকালে বাজার খুলতেই কিছুটা বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি এদিন হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২২.০৬.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.০৬.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৭,১৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৫০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২২.০৬.২০২৩-বৃহস্পতিবার)
৭০,৬৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২১.০৬.২০২৩-বুধবার)
৭২,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
২,২৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩৫.৯০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৩১.৪০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা