Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবার বাজার খুলতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম, এখনই সুবর্ণ সুযোগ

মার্কিন ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে বিগত কয়েকসপ্তাহ ধরে সোনার দাম বৃদ্ধি পাচ্ছিল দেশীয় বাজারে। তার উপর বাজেটের ঘোষণা ছিল মড়ার উপর খাঁড়ার ঘা। তবে ভারতীয় মুদ্রার দামের নিম্নমুখী গ্রাফ কিছুটা হলেও স্বস্তি দিয়েছিল গয়নার বাজারে। বিগত সপ্তাহে কয়েকদিন ধরেই নিম্নমুখী ছিল হলুদ ধাতুর দাম।

সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সোনার বাজার স্থিতিশীল ছিল কলকাতায়। সপ্তাহের দ্বিতীয় দিন দিন অর্থাৎ মঙ্গলবার বৃদ্ধি পায় সোনার দাম। তবে বুধবার বাজার খুলতেই মেজাজ বদলে গেল সোনার দামের। এদিন একইসঙ্গে অনেকটা কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন উল্লেখযোগ্য হারে হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২২.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.০৩.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,০০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,০০০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৮৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৮০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২২.০৩.২০২৩-বুধবার)
৭১,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২১.০৩.২০২৩-মঙ্গলবার)
৭২,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে অনেকটাই নিম্নমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮১.১০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৩৪.৮০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দামে ঘাটতি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা