whatsapp channel

Gold Price Today: অষ্টমীর দিনেও অব্যহত সোনার দামের হেরফের, জেনে নিন আজকের বাজারদর

আজ মহা অষ্টমী। গতকাল থেকে পুজোপাঠের মাধ্যমে দুর্গাপুজোর সূচনা হয়েছে। আর আজকের দিনটি বাঙালির কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কারণ আজ বাঙালি আজ এথনিক সাজে সজ্জিত হয়ে সকাল থেকেই ভিড় জমায় পুজো…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আজ মহা অষ্টমী। গতকাল থেকে পুজোপাঠের মাধ্যমে দুর্গাপুজোর সূচনা হয়েছে। আর আজকের দিনটি বাঙালির কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কারণ আজ বাঙালি আজ এথনিক সাজে সজ্জিত হয়ে সকাল থেকেই ভিড় জমায় পুজো মণ্ডপ ও পুজোর মন্দিরে। আজ অষ্টমীর সাজে বাংলার মহিলারা নিজেদের মধ্যে আভিজাত্য আনতেই ভালোবাসেন। তবে শাড়ির সাজ সোনার গয়না ছাড়া যেন অসম্পূর্ণ। তাই সোনার দামের দিকে আজ চোখ থাকে সকলের। কিন্তু বিগত কয়েকদিন ধরে সোনার দামের উর্ধগতি চিন্তায় ফেলছে সকলকেই।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্দ্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল উর্দ্ধমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২২.১০.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২১.১০.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৫৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৪০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
২০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২২.১০.২০২৩-রবিবার)
৭৫,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২১.১০.২০২৩-শনিবার)
৭৪,১০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১,২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য ঊর্ধ্বমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৭৭.৭০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৮১.২০ মার্কিন ডলার। আর এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্দ্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা