whatsapp channel

Gold Price: মঙ্গলবার বাজার খুলতেই মেজাজ বদলে গেল সোনার দামের!

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছর মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছর মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই। তাই বৈশাখ হল বাঙালির গ্রীষ্মকালীন বিবাহ মরশুম। আর এই কারণেই বৈশাখ মাসে ভিড় জমে সোনার দোকানে। তাই এই সময় সকলের নজর থাকে সোনার দামের উপর।

Advertisements

গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার সকালে বাজার খুলতেই কিছুটা বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেল। পাশাপাশি এদিন বাড়ল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২৫.০৪.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৯৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮৫০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২৪.০৪.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৭১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৬৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ২০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৫.০৪.২০২৩-মঙ্গলবার)
৭৬,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৪.০৪.২০২৩-সোমবার)
৭৬,৪০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৩০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারেও কিছুটা উর্ধমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৮০.০০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৯২.২০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা