whatsapp channel

Gold Price Today: বুধবার বাজার খুলতেই বদলে গেল সোনার দাম, আজই সুবর্ণ সুযোগ

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছরের সঙ্গে সঙ্গে এসেছে নতুন দিন। এই বৈশাখ মাস হল বাঙালির মধুমাস। এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই সময়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শুরু হয়েছে নতুন বছর। আর নতুন বছরের সঙ্গে সঙ্গে এসেছে নতুন দিন। এই বৈশাখ মাস হল বাঙালির মধুমাস। এই মাসে অনেক বাঙালি যুবক যুবতী সাতপাকে বাঁধা পড়েন। তাই এই সময় গয়নার দোকানে ভিড় বাড়ে। এর পাশাপাশি সোনার দাম নিয়েও এই সময় ক্রেতাদের মধ্যে কৌতুহল থেকেই থাকে।

গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল। তবে সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই কিছুটা বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম বৃদ্ধি পেল। তবে এদিন কিছুটা কোমল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৬.০৪.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,০৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৯৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৫.০৪.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৯৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৮৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৬.০৪.২০২৩-বুধবার)
৭৬,৫০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৫.০৪.২০২৩-মঙ্গলবার)
৭৬,৭০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
২০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারেও কিছুটা উর্ধমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৯২.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৯৫.৫০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা