Finance NewsHoop News

Gold Price Today: দোলযাত্রার পরেও লাগাতার কমছে সোনার দাম, ক্রেতাদের জন্য বিরাট সুযোগ

কয়েকদিন আগেই শেষ হয়েছে ফাল্গুন মাস। বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে চৈত্র মাস। তবে এই ফাল্গুন মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে সবথেকে বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। আর বিয়েবাড়ি মানে যেমন একদিকে শাড়ি কাপড়ের কেনাকাটা, অন্যদিকে বিয়েবাড়িতে সোনার গয়না কেনার নিয়ম রয়েছে। তাই এই সময় বাড়ির বিয়েবাড়ি হোক বা উপহারের জন্য, গয়না কমবেশি অনেকেই কিনে থাকেন। কিন্তু মধ্যবিত্ত ক্রেতাদের মধ্যে গত মাস থেকে বাড়তে থাকে।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৬.০৩.২০২৪-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৬,৮১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬১,২৪০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (২৫.০৩.২০২৪-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৬,৮২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬১,২৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (২৬.০৩.২০২৪-মঙ্গলবার)
৭৭,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৫.০৩.২০২৪-সোমবার)
৭৭,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২১৭৪.৫০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ২১৭০.৬০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা